ঢাকা (সন্ধ্যা ৭:১৭) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

 ২৫ নভেম্বর থেকে রাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু

<script>” title=”<script>


<script>

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামী ২৫ নভেম্বর( বৃহস্পতিবার) থেকে শুরু হতে যাচ্ছে চার দিনব্যাপী ছায়া জাতিসংঘ সম্মেলন ‘আরইউমনু-২০২০’। ‘চতুর্থ শিল্প বিপ্লবের জন্য উদ্ভাবনের সংস্কৃতিকে উদ্দীপ্ত করা’ প্রতিপাদ্য  এ সম্মেলনের আয়োজন করছে রাজশাহী বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশন (আরইউমুনা)।

সোমবার (২২ নভেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

আগামী ২৫ নভেম্বর বিকাল ৪টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) সম্মেলনটির উদ্বোধন করা হবে। এতে দেশের ৫০টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীরা তাদের উদ্ভাবনী চিন্তাচেতনা তুলে ধরবেন এই সম্মেলনের মাধ্যমে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, জাতিসংঘের আদলে ৭টি কমিটি নিয়ে এবারের সম্মেলন আয়োজন করা হবে। এগুলো হলো- জাতিসংঘ নিরাপত্তা কাউন্সিল, জাতিসংঘ পরিবেশ কর্মসূচি, জাতিসংঘ শিল্প উন্নয়ন সংস্থা, বিশ্ব বাণিজ্য সংস্থা, উত্তর আটলান্টিক নিরাপত্তা জোট, স্পেশালাইজড কমিটি ফর বাংলাদেশ অ্যাফেয়ার্স এবং ইন্টারন্যাশনাল প্রেস।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আরইউমুনার উপদেষ্টা ও মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনু, সংগঠনের সভাপতি সাকিব আহমেদ ও সাধারণ সম্পাদক নাদিয়া শারমিন।

উল্লেখ্য, পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে আগামী ২৮ নভেম্বর বিকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে সমাপনী অনুষ্ঠান হবে। এতে প্রধান অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT