ঢাকা (দুপুর ২:৫৭) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

সোমবার থেকে চালু হচ্ছে গ্রামীণফোনের ই-সিম সেবা

<script>” title=”<script>


<script>

দেশে ই-সিম (এমবেডেড সিম) সুবিধা চালু করেছে গ্রামীণফোন। প্রতিষ্ঠানটির নির্দিষ্ট আউটলেট থেকে গ্রাহকেরা এখন ই-সিমে আপগ্রেড করতে পারবেন। সোমবার থেকে এ সেবা পাওয়া যাবে।

গতকাল রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন জানিয়েছে, গত মার্চের শুরুতে ই-সিম নিয়ে আসার কথা ছিল গ্রামীণফোনের। তবে অনিবার্য কারণে পিছিয়ে যায়। সোমবার থেকে গ্রামীণফোনের গ্রাহকেরা ই-সিম সমর্থন করে, এমন ডিভাইসে এই সেবা উপভোগ করতে পারবেন।

ই-সিমকে পরিবেশবান্ধব উদ্যোগ উল্লেখ করে গ্রামীণফোন বলছে, প্রযুক্তিগত অগ্রগতি ও উদ্ভাবনে জলবায়ুসংক্রান্ত বিষয়কে প্রাধান্য দিতে হবে। ধারণা করা হচ্ছে, ২০২৫ সালের মধ্যে বিশ্বজুড়ে ই-সিমের ব্যবহার বেড়ে হবে ৩ দশমিক ৪ বিলিয়ন।
গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, জলবায়ু পরিবর্তন বাংলাদেশের জন্য হুমকি। বর্তমান ও ভবিষ্যতের সুরক্ষায় সবাইকে দায়িত্বশীল হতে হবে। প্রকৃতির সুরক্ষায় ই-সিম তাঁদের পরিবেশবান্ধব বিভিন্ন উদ্যোগের মধ্যে অন্যতম।

বিজ্ঞপ্তি অনুসারে, গ্রামীণফোনের নতুন ই-সিম সংযোগ পেতে হলে ক্রেতাদের ই-সিম সমর্থন করে, এমন ডিভাইস নিয়ে ঢাকা ও চট্টগ্রামের গ্রামীণফোনের এক্সপেরিয়েন্স সেন্টারে যেতে হবে। সেখানে বায়োমেট্রিক নিবন্ধন শেষে ই-সিমের জন্য অনুরোধ করতে হবে। গ্রামীণফোনের অনলাইন শপের মাধ্যমেও এই সিমের জন্য অনুরোধ করা যাবে।

গ্রামীণফোনের যেসব সেন্টারে ই-সিমের সুবিধা পাওয়া যাবে, সেগুলোর মধ্যে রয়েছে জিপি হাউস এক্সপেরিয়েন্স সেন্টার; জিপিসি লাউঞ্জ, গুলশান; জিপিসি লাউঞ্জ, জিইসি, চট্টগ্রাম; জিপি অনলাইন শপ; মতিঝিল জিপিসি; ফার্মগেট জিপিসি; বসুন্ধরা সিটি জিপিসি; ঢাকা বিমানবন্দর জিপিসি; উত্তরা জসীমউদ্‌দীন রোড জিপিসি; সীমান্ত স্কয়ার জিপিসি; ধানমন্ডি জিপিসি ও সিলেটের করিমুল্লাহ মার্কেট জিপিসি।

ই-সিমের ক্ষেত্রে নতুন সংযোগের মূল্য হবে ২০০ টাকা। এ ছাড়া প্লাস্টিক সিম থেকে ই-সিম বা ই-সিম থেকে ই-সিমে রিপ্লেসমেন্ট করতে হলে ৯৯ টাকা ফি দিতে হবে। বহু নেটওয়ার্ক ও নম্বর একটি ই-সিমে সংযুক্ত করা যাবে। তবে এটা নির্ভর করবে হ্যান্ডসেটের ওপর।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT