ঢাকা (রাত ৮:৪৯) বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

সুনামগঞ্জে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত

বিএসএফ

<script>” title=”<script>


<script>

মোঃইবাদুর রহমান জাকির, সিলেট প্রতিনিধি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্তবর্তী যাদু কাটা নদীতে ঢলের পানিতে ভেসে আসা গাছ ধরতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

জুয়েল মিয়া (২৭) নামের ওই যুবক গতকাল শনিবার রাতে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। তিনি তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাঘটিয়া গ্রামের আফাজ মিয়ার ছেলে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও নিহত যুবকের পরিবার সূত্রে জানা গেছে, তাহিরপুর সীমান্তের লাউড়েরগড় এলাকায় যাদুকাটা নদীতে পাহাড়ি ঢলের সঙ্গে নেমে আসা গাছ, কাঠ ধরতে সেখানে কয়েক দিন থেকে ভিড় করেন স্থানীয় লোকজন।

গতকাল দুপুরে ইঞ্জিনচালিত ছোট একটি নৌকায় করে আরও দুজনকে সঙ্গে নিয়ে জুয়েল মিয়া সেখানে যান। একপর্যায়ে তাঁরা বিএসএফের নিষেধ উপেক্ষা করে নৌকা নিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করেন। এরপর বিএসএফ গুলি চালায়। এতে জুয়েল মিয়া আহত হন। পরে তাঁকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রাত নয়টার দিকে তিনি মারা যান। নিহত জুয়েল মিয়ার চাচাতো ভাই শামসু মিয়া আজ রোববার সকাল ১০টায় জানান, জুয়েল মিয়ার পেটে গুলি লেগেছে। তাঁরা লাশ নিয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আছেন।

ময়নাতদন্তের পরে বাড়িতে নিয়ে দাফন করবেন। জানতে চাইলে বিজিবির সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম বলেন, ‘পাহাড়ি ঢল নামলে কিছু লোক গাছ ধরতে সেখানে ভিড় করে। বিজিবি নিষেধ করার পরও লোকজন শুনতে চান না। সীমান্ত অতিক্রম করে ফেলেন।

গতকাল যেখানে ঘটনা ঘটেছে, শুক্রবার সেখান থেকে আমরা এ কারণে ছয়টি নৌকা জব্দ করেছি।’ তিনি আরও বলেন, জুয়েলের মৃত্যুর ঘটনায় বিজিবির পক্ষ থেকে বিএসএফের কাছে লিখিত প্রতিবাদ পাঠানো হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT