ঢাকা (রাত ৮:০৯) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

সাধারন সম্পাদক আনোয়ার উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র গভীর শোক প্রকাশ

<script>” title=”<script>


<script>

মৌলভীবাজারের বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আনোয়ার উদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার এক শোক বার্তায় তারা মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রসঙ্গত, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন শনিবার (১২ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুস জটিলতাসহ নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন।

এর আগে গত ২৫ আগস্ট হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে সিলেট নর্থইস্ট মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়। এতে তাঁর শারীরিক অবস্থার কোনো উন্নতি না হওয়ায় পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিনের নির্দেশে গত রবিবার (০৬ সেপ্টেম্বর) তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়ে ও আত্মীয়-স্বজনসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। আজ শনিবার রাত সাড়ে এগোরটায় পাখিয়ালা ঈদগাহ মাঠে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে।

আনোয়ার উদ্দিন ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতিতে যোগদানের মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন। ১৯৭৭-৭৯ সালে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং ৭৯ সাল থেকে দীর্ঘ সময় ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এরপর দীর্ঘদিন তিনি উপজেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থেকে সাংগঠনিক দায়িত্ব পালন করেছেন। ২০১৬ সালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক নির্বাচিত হন। তিনি দলের বিভিন্ন আন্দোলন-সংগ্রামে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তিনি দলকে সুসংগঠিত করে রেখেছেন। রাজনীতির পাশাপাশি বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে তিনি সম্পৃক্ত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT