ঢাকা (ভোর ৫:৪০) বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News রক্ষকের বেশে এক ব্যাংক ম্যানেজার যখন ভক্ষক! Meghna News বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত Meghna News নববর্ষ উদযাপনে কুমিল্লা-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার আব্দুস সবুর Meghna News ঈদ উপহার হিসেবে শিশুদের বই দিলো “সাংবাদিক শরীফ প্রধান পাঠাগার” Meghna News কাতার প্রবাসী ঐক্য পরিষদ সুনামগঞ্জ এর কমিটি গঠিত Meghna News দাউদকান্দিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ড.মারুফের ঈদ শুভেচ্ছা বিনিময় Meghna News দাউদকান্দিতে নিখোঁজের দুদিন পর ডোবা থেকে অটো চালকের মরদেহ উদ্ধার Meghna News টিম গ্রুপের কর্পোরেট অফিসার আসিফকে ‘সম্মাননা স্মারক’ প্রদান Meghna News শরীফ প্রধান পাঠাগারে কবি মোহাম্মদ দিদারের বই উপহার Meghna News দাউদকান্দিবাসীর সঙ্গে এমপি আব্দুস সবুরের ঈদ শুভেচ্ছা বিনিময়

সাঘাটায় সংখ্যালঘু সম্প্রদায়ের জমি জবরদখল করে বাড়িঘর নির্মাণের অভিযোগ

<script>” title=”<script>


<script>

গাইবান্ধার সাঘাটা উপজেলার কচুয়া ইউনিয়নের পূর্ব চন্দনপাট গ্রামের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের জমি জোরপূর্বক জবরদখল করে বাড়িঘর নির্মাণের অভিযোগ উঠেছে দুই ইউপি সদস্যের বিরুদ্ধে । ভুক্তভোগী হিন্দু সম্প্রদায়ের লোকজন জানিয়েছেন, পূর্বচন্দনপাট গ্রামের হরেন চন্দ্র বর্মনের ছেলে নিরেন চন্দ্র বর্মনের ক্রয়কৃত জমি পার্শ্ববর্তী বালুয়া বড়াইকান্দি গ্রামের মৃত হাছেন আলী সরদারের ছেলে ৮ নং ইউপি সদস্য শাহজাহান আলী ও বড়াইকান্দি গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে ৯ নং ওয়ার্ড সদস্য আনোয়ার হোসেন দীর্ঘদিন যাবত নানাভাবে জবর দখলের পাঁয়তারা করে আসছে।

এ বিষয়ে নিরেন্দ্র চন্দ্র বর্মন আদালতে মামলা করলে গত ২০১০ সালে আদালত নিরেন চন্দ্র বর্মনের পক্ষে রায় ঘোষণা করে। ভুক্তভোগী পরিবার আরও জানায়, মামলার রায় না পেয়ে শাজাহান আলী মেম্বার ও আনোয়ার হোসেন মেম্বার ভুয়া কাগজ পত্র তৈরি করে ঘোষিত রায়ের বিরুদ্ধে আপিল করে। যা আদালতে চলমান রয়েছে। এরই একপর্যায়ে রবিবার (১৩ নভেম্বর) দুই ইউপি সদস্য বিভিন্ন জায়গা থেকে সন্ত্রাসীদের নিয়ে এসে নানা রকম ভয়-ভীতির পরিবেশ সৃষ্টি করে বিবাদমান জমি দখল করে বাড়িঘর নির্মাণ করে।

এ ঘটনায় স্থানীয় সংখ্যালঘু সম্প্রদায়ের মাঝে চরম ভয় ভীতি দেখা দিয়েছে। তারা জানান, জমি নিয়ে বিরোধের কারণে আদালতের মামলা চলমান রয়েছে। কিন্তু বিবাদমান জমিতে মামলা চলাকালীন কোন রকম স্থাপনা নির্মাণ আইনবিরোধী হলেও অশুভ পেশিশক্তির জোরে সংখ্যালঘু নিরীহ হিন্দু সম্প্রদায়ের জমি জবরদখল করে তারা বাড়িঘর নির্মাণ করেছে এবং নানাভাবে ভয় ভীতি প্রদর্শন করছে। এ বিষয়ে পুলিশ প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

সাঘাটা থানার উপপরিদর্শক জহুরুল ইসলাম  জানান,  জমি জবরদখল করে বাড়িঘর নির্মাণের বিষয়টি জানানো হলে ঘটনাস্হলে গিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। তবে ওই সংখ্যা লঘু পরিবার থানায় অভিযোগ করলে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT