ঢাকা (সন্ধ্যা ৭:২১) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে কলম বিরতি পালন

<script>” title=”<script>


<script>

সারাদেশে সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে চরফ্যাশনে সাংবাদিক ফোরাম কলম বিরতি পালন করছে।

মঙ্গলবার(২ মার্চ) চরফ্যাশন সাংবাদিক ফোরামের অস্থায়ী কার্যালয়ে সকাল ৮ টা থেকে ২ টা পর্যন্ত এ কলম বিরতি পালন করা হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের দেশব্যাপী কলম বিরতি পালন কর্মসূচির সাথে একমত পোষণ করে চরফ্যাশন সাংবাদিক ফোরাম এই কলম বিরতি পালন করে।

কলম বিরতি কর্মসূচিতে চরফ্যাসন সাংবাদিক ফোরামের সভাপতি এ আর এম মামুনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এম মিজানুর রহমান, সাপ্তাহিক দ্বীপাঞ্চল কন্ঠের সম্পাদক এম মনিরুজ্জামান শহীদ। সাংবাদিক ফোরামের সহ-সভাপতি শাহ কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক জিহাদুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক আশরাফুল আলম রুবেল, সদস্য হাওলাদার শাহবুদ্দিন, প্রমূখ।

বক্তারা দেশের সকল সাংবাদিক নির্যাতন এবং হত্যা ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এবং সাংবাদিকদের সুরক্ষায় আইন প্রণয়নের দাবি ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের আহব্বান জানান।

উল্লেখ্য, গত ২১ ফেব্রুয়ারি কোম্পানিগঞ্জে দুপক্ষের অস্ত্রের ঝনঝনানির ভিডিও ধারণ করায় একটি পক্ষ তাকে আটকে ভিডিও ডিলেট করতে চাপ দেয়। মুজাক্কির অনীহা প্রকাশ করায় তাকে গুলি করে। এসময় ছড়াগুলির আঘাতে তার বুক ঝাজড়া করে ফেলে। ঢাকা মেডিকেলে তিনদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে তিনি মারা যান। পরিবারের পক্ষ থেকে তার পিতা নওয়াব আলী মাস্টার বাদী হয়ে কোম্পানিগঞ্জ থানায় একটি মামলা করেছে। পিবিআই মামলাটি তদন্ত করছে।

 

 

 

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT