ঢাকা (রাত ১০:২৮) বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

সাংবাদিক রায়হান জামানের ২৫ তম জন্মদিন আজ

<script>” title=”<script>


<script>

আজ ২১ নভেম্বর। সাংবাদিক রায়হান জামানের ২৫ তম জন্মদিন আজ। ১৯৯৫ সালের এই দিনে পিতা মাওলানা আব্দুর রউফ ও মাতা আয়শা খাতুনের কোলজুড়ে কিশোরগঞ্জ জেলা শহরের মনিপুরঘাট এলাকায় একটি ধার্মিক পরিবারে জন্মগ্রহন করেন।

তিনি ছোট থেকে মনিপুরঘাট এলাকাবাসীর আদর-স্নেহ, ভালবাসায় বেড়ে উঠেছেন। বর্তমানে তিনি শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল রোড, ওয়াপদা সংলগ্ন যশোদলে বসবাস করছেন। তিনি ২ বছর ধরে বাংলাদেশের জনপ্রিয় নিউজ পোর্টাল দৈনিক শিরোমণি, অনলাইন নিউজ পোর্টাল মেঘনা নিউজ ও দৈনিক আস্থা’র জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

তিনি সাংবাদিকতার পাশাপাশি দীর্ঘ চার বছর যাবৎ যিকরা ইসলামিক ইন্সটিটিউটে বেশ সুনামের সাথে শিক্ষকতার দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া তিনি বিভিন্ন পত্র-পত্রিকায় সমসাময়িক বিষয়ের উপর লেখালেখি করে অল্পদিনে জনপ্রিয় লেখক হিসেবে পরিচিতি লাভ করেছেন।

বর্তমানে তিনি, মেঘনা নিউজ এর কিশোরগঞ্জ প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।

এছাড়াও তিনি সামাজিক সংগঠন সোসাইটি ডেভেলপমেন্ট দিম, কিশোরগঞ্জের আহ্বায়ক হিসেবে সংগঠনের সদস্যদের নিয়ে সমাজে বিভিন্ন উন্নয়ণমূলক কাজ করে যাচ্ছেন।

রায়হান জামান কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদলে অবস্থিত শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষার মাধ্যমে শিক্ষাজীবন শুরু করে কিশোরগঞ্জ জেলা শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হয়বতনগর এ.ইউ কামিল মাদরাসায় দাখিল,আলিম পাস করেন।

বর্তমানে তিনি, কিশোরগঞ্জ জেলার ঐতিহ্যবাসী সনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান গুরুদয়াল সরকারি কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও ইসলামিক আরবি ইউনিভার্সিটি থেকে ফাযিল পাস করেছেন।

রায়হান জামান বলেন, সত্যি বলতে মুসলমানের জন্মদিন বলতে কিছু নেই।আজ আমার জন্মদিনকে মনে রেখে যারা আমাকে স্বরণ করেছেন ম্যাসেঞ্জারে শুভেচ্ছা বার্তা জানিয়েছেন সবাইকে আমার পক্ষ থেকে অন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। প্রথমে লাখো কোটি শুকরিয়া যিনি সৃষ্টি করেছেন আমায়। সশ্রদ্ধ সালাম ও কৃতজ্ঞতা প্রকাশ করছি যারা এই অপরূপ পৃথিবীর আলো বাতাস দেখিয়েছেন। দীর্ঘজীবী হোক এলাকার সকল মানুষ যারা মনে প্রাণে ভালবেসে তাদের পাশে আগলে রেখেছেন। আজকে জন্মদিনে আমার মনে যে রকম আনন্দ,উৎসাহ,উদ্দীপনা যোগাচ্ছে, ঠিক তেমনি কিছু স্মৃতি তাঁর কষ্ট দেওয়ার কাজটি করে যাচ্ছে। পূর্বে যারা এই দিনে আমার পাশে ছিলো আজ অনেকই বহুদূরে এমনকি না ফেরার দেশেও পাড়ি জমিয়েছে। আমার জন্মদিন উপলক্ষে সবার কাছে দীর্ঘ নেক হায়াত কামনা করছি,সবাই আমার জন্য দুয়া করবেন আমি যেন সকল মানুষের দুঃখ কষ্টের অংশীদার হতে পারি। সমাজ জাতি ও দেশের কোন প্রকার ক্ষতি ছাড়া উপকারে আসতে পারি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT