ঢাকা (দুপুর ১২:৫৬) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আবারও বাড়ল

<script>” title=”<script>


<script>

করোনাভাইরাসের সংক্রমণের বিদ্যমান পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আরও একদফা বাড়ানো হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে বলে আজ শনিবার (১২ জুন) সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশের বিভিন্ন অঞ্চলে করোনা পরিস্থিতি আরো অবনতি হওয়ায় এবং দেশের কোন কোন অঞ্চলে আংশিকভাবে কঠোর লকডাউন কার্যকর থাকায়, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এ সময় নিজেদের ও অন্যদের করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষায় শিক্ষার্থীরা নিজ বাসস্থানে অবস্থান করবে। পাশাপাশি তাদের অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞতিতে আরো জানানো হয় যে, প্রাধনমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগ থেকে সময়ে সময়ে জারিকৃত নির্দেশনা ও অনুশাসন শিক্ষার্থীদের মেনে চলতে হবে।

অন্যদিকে শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবক নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবেন। সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাদের নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে, সে বিষয়টি সংশ্লিষ্ট অভিবাভাকদের মাধ্যমে নিশ্চিত করবেন বলেও জানানো হয় ।

এর আগের ঘোষণা অনুযায়ী ১২ জুন শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ছিল।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হয়।এর পর দফায় দফায় বাড়ানো হয় ছুটির মেয়াদ। তবে, এই সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম চালু থাকে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT