ঢাকা (বিকাল ৪:১৫) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়লো আরো ১ মাস

<script>” title=”<script>


<script>

দেশব্যাপী কোভিড পরিস্থিতির আরও অবনতি হওয়ায় এবং কঠোর লকডাউন থাকায় দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আবারও বাড়ানো হয়েছে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান, এবতেদায়ি ও কওমি মাদ্রাসাগুলোর চলমান ছুটিও বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তা বিবেচনায় এবং কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ি  ও কওমি মাদ্রাসাগুলোর চলমান ছুটি আগামী ৩১ শে আগস্ট পর্যন্ত বৃদ্ধি করা হলো।

এর আগে সরকার শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ৩১ জুলাই পর্যন্ত বাড়িয়েছিল। গত ৩ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “করোনাভাইরাস শিক্ষার্থীদেরও সংক্রামিত করতে পারে, এটা জেনেও সরকার তাদের জীবন ঝুঁকিতে ফেলতে পারে না। শিক্ষার্থীদের টিকা দেওয়ার পরই শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে।”

এদিকে কোভিডের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর দেড় বছর পেরিয়ে গেলেও শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে পারছে না। এতে তাদের পড়াশোনা ব্যাহত হওয়ায় উদ্বেগ জানিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পুনরায় চালু করার আহ্বান জানিয়েছে ইউনিসেফ-ইউনেস্কো।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT