ঢাকা (রাত ১:৩৩) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

রোগীদের সিরিয়াল দিচ্ছেন বাবা, মেয়ে করছেন বিনামূল্যে চিকিৎসা : খুশি এলাকাবাসী

রোগীদের সিরিয়াল দিচ্ছেন বাবা, মেয়ে করছেন বিনামূল্যে চিকিৎসা : খুশি এলাকাবাসী



চিকিৎসাসেবা মানুষের মৌলিক চাহিদাগুলোর মধ্যে অন্যতম। সাধারণ মানুষের চিকিৎসাসেবা পাওয়াটা যেখানে দুর্লভ সেখানে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করছেন ডাঃ সাবিকুন নাহার রিমা।

তিনি রাজধানী শহরের ফয়জুর রহমান আইডিয়াল ইন্সটিটিউট থেকে ২০১৩ সালে, মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ থেকে ২০১৫ সালে পাস করেন। পরে তিনি রাজধানীর বেসরকারি আদ দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ থেকে ২০২১ সালে এমবিবিএস পাস করেন।

রোগীদের সিরিয়াল দিচ্ছেন বাবা, মেয়ে করছেন বিনামূল্যে চিকিৎসা : খুশি এলাকাবাসী

শুক্রবার সরেজমিনে তার গ্রামের বাড়ি বাবলু ভিলায় গিয়ে দেখা গেছে, ১৫/২০ জন রোগীর সিরিয়াল দিচ্ছেন বাবা হাবিবুর রহমান বাবলু আর মেয়ে ডাঃ রিমা চিকিৎসাসেবা দিচ্ছেন। কথা প্রসঙ্গে জানা যায়, তিনি প্রায় অর্ধশতাধিক রোগী দেখেন প্রতিদিন।

এ সময় পেটে ব্যাথা নিয়ে সেবা নিতে আসা খালেদা আক্তার পারভীন (৬২) বলেন, আমাদের অসুখ হলে ৫ কি.মি. দূরে অবস্থিত গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা করতে হয়। এখন আমাদের গ্রামের মেয়ে ডাক্তার হওয়াতে আমরা বিনামূল্যে চিকিৎসা সেবা পাচ্ছি। এতে গ্রামের মানুষ হিসেবে আমরা খুব খুশি।

আরেকজন রোগী শফিকুল ইসলাম (৫৫) বলেন, আমাদের এখন আর ডাক্তার দেখাতে টাকা খরচ করে উপজেলা সদরে যেতে হচ্ছে না। চিকিৎসাসেবার জন্য কোন ফি দিতে হচ্ছে না। উপজেলা সদরে যাওয়ার ভাড়ার টাকা ও ডাক্তারের ফি’র টাকা দিয়ে ঔষধ ক্রয় করতে পারায় আমরা খুবই আনন্দিত।

হাবিবুর রহমান বাবলু বলেন, মেয়ের প্রবল ইচ্ছা ছিলো ডাক্তার হয়ে এলাকার মানুষের সেবা করবে। তার এই ইচ্ছাপূরণের জন্য আমি তাকে বেসরকারি মেডিকেল কলেজে পড়াশুনা করিয়েছি। সে ডাক্তার হয়ে গ্রামে এসে এলাকার মানুষের সেবা প্রদান করছে এতে আমি বাবা হিসেবে গর্বিত।

 

ডা. সাবিকুন নাহার রিমা প্রতিবেদককে জানান, ছোট থেকেই দেখেছি আমার বাবা গ্রামের মানুষদের সাহায্য-সহযোগিতা করতো। আমি আমার বাবার এসব কর্মকান্ডে উদ্বুদ্ধ হয়েই ডাক্তার হওয়ার স্বপ্ন দেখতাম। আজ ডাক্তার হয়ে গ্রামের মানুষদের সেবা দিতে পারায় নিজেকে স্বার্থক মনে করছি।

সংশ্লিষ্ট বোকাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল-মুক্তাদীর শাহীন বলেন, বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান একটি মহৎ ও ব্যতিক্রমী কাজ। ডা. রিমার কাজটি অত্যন্ত প্রশংসনীয়। এ জন্য চেয়ারম্যান হিসেবে আমি গর্ব অনুভব করছি পাশাপাশি ইউনিয়নবাসীর পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানাচ্ছি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT