ঢাকা (দুপুর ২:৪৯) বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

রানি এলিজাবেথের জন্য ওমরাহ করতে গিয়ে এক ব্যক্তি গ্রেপ্তার

<script>” title=”<script>


<script>

সৌদি আরবের মক্কায় ওমরা করতে যাওয়া এক ইয়েমেনিকে গ্রেপ্তার করেছে সৌদি কর্তৃপক্ষ। ওই ব্যক্তি সদ্য প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের পক্ষে ওমরাহ করতে গিয়েছিলেন বলে দাবি করেছেন।

সোমবার (১২ সেপ্টেম্বর) ওমরাহর বিধান এবং নির্দেশাবলী লঙ্ঘন করার অপরাধে তাকে গ্রেপ্তার করা হয়। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

সৌদি আরবের রাষ্ট্রীয় গণমাধ্যমের এক বিবৃতিতে বলা হয়েছে, গ্র্যান্ড মসজিদের নিরাপত্তা বাহিনী একজন ইয়েমেনি নাগরিককে গ্রেপ্তার করেছেন। ওই ব্যক্তি গ্র্যান্ড মসজিদের ভেতরে একটি ব্যানার নিয়ে ভিডিও করছিলেন। ওমরাহর বিধান এবং নির্দেশাবলী লঙ্ঘন করার ফলে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারের আগে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের একটি ভিডিও ক্লিপ প্রকাশ করেছেন অভিযুক্ত ব্যক্তি। ক্লিপটিতে তিনি একটি ব্যানার ধরে রেখেছিলেন যাতে বলা হয়, রানি দ্বিতীয় এলিজাবেথের আত্মার জন্য ওমরাহ করছি। আল্লাহর কাছে প্রার্থনা করি তিনি যেন জান্নাতবাসী হন।

ভিডিওটি ছড়িয়ে পড়লে, ওই ব্যক্তিকে গ্রেপ্তারের আহ্বান জানান সৌদি আরবের নাগরিকেরা।

উল্লেখ্য, মক্কায় ওমরাহকারীদের ব্যানার বহন বা স্লোগান নিষিদ্ধ করেছে সৌদি আরব। এছাড়া ইসলামে মৃত ব্যক্তিদের পক্ষে ওমরাহ পালন করা গ্রহণযোগ্য হলেও অমুসলিমদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়।

গত বৃহস্পতিবার রানি দ্বিতীয় এলিজাবেথ মারা যান। ১৯ সেপ্টেম্বর তার শেষকৃত্য হবার কথা রয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT