ঢাকা (রাত ৯:৫৯) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

রাজারহাটে উৎসবের আমেজ : রাত পোহালেই ঈদ

<script>” title=”<script>


<script>

ত্যাগের মহিমা নিয়ে দুয়ারে কড়া নাড়ছে পবিত্র ঈদুল আযহা। রাত পোহালেই পবিত্র ঈদ। আর ঘন্টা কয়েক বাদে মানুষে মানুষে ভেদাভেদ ভুলে এক কাতারে সামিল হবে ধর্মপ্রাণ মুসুল্লিগণ। নাড়ির টানে ফিরছে ঘরমুখো মানুষ। রাজারহাটে গ্রাম গুলোতে ঘরমুখো মানুষের পদভারে প্রাণচাঞ্চল্য ফিরে ঈদের উৎসবের আমেজ বিরাজ করছে। ঠিক এই মহুর্তে রাজারহাটে বিপণী বিতাণ গুলোতে আবালবৃদ্ধ বনিতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। রাজারহাটের বিভিন্ন হাট বাজার ঘুরে একই চিত্র চোখে পড়ে।

ইতিমধ্যে চাঁদ দেখা সাপেক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটি  ১ আগস্ট ( শনিবার ) পবিত্র ঈদুল  আযহার তারিখ ঘোষণা করেছে।  সরকারি, বেসরকারি ও এনজিও কর্মকর্তা কর্মচারিগণ বেতন বোনাস  হাতে পেয়ে কেনাকাটায় ব্যস্ত সময় পার করছে। অনেকে কোরবানির পশু কেনা শেষ করেছেন।

তবে করোনা ভাইরাস , বৃষ্টি ও আগাম বন্যায় কিছুটা স্থবিরতা লক্ষ্য করা গেলেও কোন কিছুই বাধা হয়ে দাঁড়াতে পারেনি।

এদিকে ঈদ ঘনিয়ে আশায় বিপনি বিতান গুলোতে বেচা বিক্রি আস্তে আস্তে বাড়তে থাকে। বিশেষ করে শিশুদের পোশাক, বড়দের শাড়ী, পাঞ্জাবী, থ্রিপিচ শার্ট ও প্যান্ট বেশি বিক্রি হচ্ছে। শেষ মহুর্তের বেচা কেনায় ক্রেতাদের পদভারে ব্যবসায়ীদের দম ফেলার সময় নেই। শুধু পোশাকাদি নয় নিত্য প্রয়োজনীয় দ্রব সামগ্রী ও কোরবানির পশু কাঁটার জন্য ছুরি, বটি,দা প্রচুর পরিমাণে বিক্রি হচ্ছে। প্রভাষক জনাব মোঃ বায়োজিদ আলম জানান, শেষ মহুর্তে বেতন বোনাস পেলাম। কেনাকাটা নিয়ে ব্যাস্ত সময় পার করছি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT