ঢাকা (রাত ১২:১১) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পেইন

বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পেইন

<script>” title=”<script>


<script>

মোল্লাপুর ফ্রেন্ডস সোসাইটি ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে-এর উদ্যোগে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বিয়ানীবাজার উপজেলার মোল্লাপুর ইউনিয়নের মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ এবং বিনামূল্যে জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং সেবা ক্যাম্পের আয়োজন করা হয়।

মানবিক সেবামূলক এই উদ্যোগের সার্বিক আয়োজন করে যুক্তরাজ্য প্রবাসীদের সংগঠন মোল্লাপুর ফ্রেন্ডস সোসাইটি ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে।

মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পেইনদিনব্যাপী পরিচালিত উক্ত চিকিৎসা সেবা ক্যাম্পে বিশেষজ্ঞ ও অভিজ্ঞ চিকিৎসক কর্তৃক প্রায় ছয় শতাধিক রোগীগণকে বিনামূল্যে সাধারণ চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয় ।

এছাড়াও উক্ত ক্যাম্পে বিবাহিতা ৩০-৬০ বছর বয়সী প্রায় শতাধিক মহিলাগণকে বিনামূল্যে জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার স্ক্রীনিং সেবা প্রদান করা হয় এবং প্রায় ৩ শতাধিক রোগীর ডায়াবেটিস পরীক্ষা করা হয়।

 

এই সময় যুক্তরাজ্যের খ্যাতিমান চিকিৎসক বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের অন্যতম ট্রাস্টি অধ্যাপক ডা: আলা উদ্দিন উক্ত চিকিৎসা সেবা ক্যাম্প পরিদর্শন করেন।

তিনি বলেন, আমি এই প্রতিষ্ঠানের একজন ট্রাস্টি এবং আমার স্ত্রী ও সন্তানরাও লাইফ মেম্বার। যুক্তরাজ্যস্থ যে সংগঠন আজকের এই মহতি কাজের উদ্যোগ নিয়েছে সে সংগঠনের সাথেও আমি জড়িত। সর্বপরি আমার গ্রাম মোল্লাপুরের মানুষের কল্যাণে এই চিকিৎসা ক্যাম্প পরিচালিত হচ্ছে।

এই সুখানুভূতি পরম পাওয়া। তিনি আয়োজকদের প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন, সমাজে মানবিক কাজে মানুষের যত বেশী অংশগ্রহন বাড়বে সমাজ ততো বেশী আলোকিত হবে। অধ্যাপক ডা: আলা উদ্দিন বলেন, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল শুধু বিয়ানীবাজার নয়, ইতিমধ্যে সিলেট জেলার কয়েকটি উপজেলায় এই রকম ক্যাম্পেইন পরিচালনা করেছে। তিনি হাসপাতাল প্রতিষ্ঠায় যারা জড়িত এবং অব্যাহতভাবে অর্থ, শ্রম ও মেধা দিয়ে সহযোগিতা করে যাচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বলেন, একটি সমাজ বা প্রতিষ্ঠান তখনই সুন্দর হয় যখন ভালো কাজে মানুষের সমন্বিত উদ্যোগ নেয়া হয়।

বিয়ানীবাজার ক্যান্সারে এন্ড জেনারেল হাসপাতাল যুক্তরাজ্য প্রবাসীদের অর্থায়নে প্রতিষ্ঠিত এই রকম একটি অনুকরণীয় উদ্যোগ। যুক্তরাজ্য প্রবাসী মুল্লাপুর ইউনিয়নের সন্তান আসাব উদ্দিন আহমদ, মোহাম্মদ নজরুল হক, আব্দুল মুকিত বাবুল, আসলাম উদ্দিন আহমদ, ফজির উদ্দিন তাফাদার, সরওয়ার আহমদ, উজ্জ্বল চৌধুরী’র অর্থায়নে এবং মোল্লাপুর ফ্রেন্ডস সোসাইটির স্বেচ্ছাসেবকদের আন্তরিক সহযোগিতায় এই ক্যাম্প পরিচালনা করা হয়।

মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পেইন

বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহমান আফজল, মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মাহতাবুর রহমান ও সাবেক সভাপতি হাজি নজমুল হক, স্থানীয় রাজনীতিবিদ ও সমাজকর্মী সয়দুল হোসেন, ইকবাল হোসেন রুহেল, মোল্লাপুর ফ্রেন্ডস সোসাইটি’র সাবেক সভাপতি শামীম আহমদ ও আশরাফুল আলম এবং মোল্লাপুর ফ্রেন্ডস সোসাইটি’র সাধারণ সম্পাদক ইমরান হোসেন প্রমুখ।

মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পেইন

সেবাপ্রাপ্ত ও স্বেচ্ছাসেবীরা গ্রাম পর্যায়ে এসে বিনামূল্যে এই ধরণের চিকিৎসা দানের জন্য আয়োজক ও উদ্যোক্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের এই ধরনের চিকিৎসা সেবা ক্যাম্প চলমান রাখার দাবি জানান।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT