ঢাকা (বিকাল ৫:২৫) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

মুক্তি পেলেন স্যামসাংয়ের ভাইস চেয়ারম্যান লি

স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং
স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং

<script>” title=”<script>


<script>

স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং

স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং

দক্ষিণ কোরিয়ার একটি আপিল আদালত স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং এর কারাদণ্ড স্থগিত করে তাঁকে মুক্তি দিয়েছেন। আজ সোমবার আদালত ওই রায় দেন।

দুর্নীতির দায়ে এক বছর আগে বিশ্বের বৃহত্তম স্মার্টফোন ও চিপ নির্মাতা স্যামসাং গ্রুপের ভাইস চেয়ারম্যান লি গ্রেপ্তার হয়েছিলেন।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, ঘুষ প্রদান ও তহবিল তছরুপের দায়ে লিকে গত আগস্ট মাসে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছিল কোরিয়ার একটি নিম্ন আদালত।

ঘুষ গ্রহণ, অর্থ আত্মসাৎ, মানি লন্ডারিং এবং সংসদের শপথ ভঙ্গের অভিযোগে গত ফেব্রুয়ারি মাসে লির বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ গঠন করা হয়। তদন্তের অংশ হিসেবে গত ১৭ ফেব্রুয়ারি স্যামসাংয়ের উত্তরাধিকারী ৪৯ বছর বয়সী লিকে গ্রেপ্তার করা হয়।

আজ সোমবার আপিল বিভাগ লি জে ইয়ং-এর সাজা কমিয়ে তাঁকে আড়াই বছরের স্থগিত সাজা দেওয়া হয়। এ সময় তিনি একই ধরনের কোনো অপরাধ করলে তাঁকে আবার চার বছরের কারাদণ্ড ভোগ করতে হবে।

স্যামসাং ইলেকট্রনিকসের ভাইস প্রেসিডেন্ট লির বিরুদ্ধে অভিযোগ, তিনি সরকারি কিছু সুবিধার বিনিময়ে দেশটির প্রেসিডেন্ট পার্ক গিউন হের ঘনিষ্ঠ বন্ধু চোই সুন-সিলের অলাভজনক কোম্পানিকে ৩ কোটি ৬৩ লাখ ডলার (৪৩ বিলিয়ন উন) ঘুষ দিয়েছেন। এই কেলেঙ্কারির কারণে পার্লামেন্টে পার্ককে অভিশংসনের পক্ষে ভোট পড়ে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT