ঢাকা (রাত ৯:০১) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

মাদারীপুরের শিবচরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

<script>” title=”<script>


<script>

মাদারীপুরের শিবচরে ২০২০-২১ অর্থ বছরে রবি মৌসুমে প্রাকৃতিক দূর্যোগের কারণে ক্ষতি পুষিয়ে নিতে এবং রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি পূর্ণবাসন ও কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষতিগ্রস্ত কৃষক ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টার সময় শিবচর উপজেলার কৃষি অফিসে এ বীজ ও সার বিনা মূল্যে বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো: আসাদুজ্জামানের সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা অনুপ রায়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার।

কৃষি অফিস সূত্রে জানা যায়, শিবচর উপজেলায় করোনায় ও বন্যার কারণে ক্ষতিগ্রস্ত প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিনা মূল্যে বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের কৃষি প্রণোদনা ও পূর্নবাসন আওতায় প্রায় ২১ হাজার ১শত ১৫জনকে বিনা মূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। কৃষকদের মাঝে হাইব্রিড বোরো ধান, গম, ভুট্টা, সরিষা, চিনাবাদাম, মুগ(শীতকালীন), মুগ (গ্রীষ্মকালীন), পেয়াজ, গম, হাইড্রিব সূর্যমুখী, মসুর, খেসারী, টমেটো ও মরিচের বীজ বিতরণ করা হয়েছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান জানান, করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতি পুষিয়ে নিতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে কৃষি পূর্ণবাসন ও কৃষি প্রণোদনার আওতায় ফসলী বীজ ও সার বিতরণ করা শুরু হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের সার্বিক তত্ত্বাবধানে এ বীজ ও সার বিতরণ করা হচ্ছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT