ঢাকা (রাত ৪:২২) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

ভোলায় জেলেদের হামলায় নির্বাহী মাজিস্ট্রেটসহ আহত ৫

<script>” title=”<script>


<script>

ভোলায় মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালানার সময় জেলেদের হামলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মৎস্য কর্মকর্তাসহ ৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে মৎস্য কর্মকর্তার আঘাত গুরুতর। তিনি মাথায় ও হাতে আঘাত পেয়েছেন।

বুধবার (৪ নভেম্বর) ভোর রাতে মেঘনার বঙ্গের চর নামক এলাকায় এ হামলার ঘটনা ঘটে। আহতরা ভোলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

জেলা মৎস্য কর্মকর্তা আজহারুল ইসলাম জানান, রাতে ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু আব্দুল্লাহ খানের নেতৃত্বে মৎস্যবিভাগের একটি টিম নদীতে অভিযানে যায়। এ সময় একটি মাছ ধরার ট্রলার দেখে অভিযান টিম তাদের ধাওয়া করে।

একপর্যায়ে অভিযান টিমকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে জেলেরা। এতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু আব্দুল্লাহ খান ও ভোলা সদর সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামানসহ ৫ জন আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রিট আবু আব্দুল্লাহ জানান, ভোর রাত সাড়ে ৩টার দিকে যখন আমাদের অভিযান চলছিলো, তখন জেলেরা অভিযান টিমকে লক্ষ্য করে ইট নিক্ষেপ করে। এ ঘটনার পর তাদের ধাওয়া করা হলে তারা মেহেন্দিগঞ্জের দিকে পালিয়ে যায়। হামলাকারীরা বরিশাল অঞ্চলের জেলে হতে পারে বলে জানান তিনি।

এদিকে অভিযান টিমের ওপর হামলার ঘটনায় ভোলা সদর মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে ইলিশ মাছ ধরার উপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

 

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT