ঢাকা (দুপুর ২:৩৮) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

ভোলায় জেলা বিএনপি’র সংবাদ সম্মেলেন



ভোলায় বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচীতে, বিনা উস্কানিতে নগ্ন হামলা করে মানুষ হত্যা করেছে পুলিশ।

গতকাল রোববার (৩১ জুলাই) দুপুর ২টায় দিকে ভোলা জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এমন কথা বলেন।

তিনি জানান, কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে বেলা ১১টায় সময় তাদের শান্তিপূর্ণ সভা শেষ করে বেলা ১২টার সময় একটি মিছিল বের হলে পুলিশ হঠাৎ লাঠিচার্জ ও নির্বিচারে বিএনপি’র নেতাকর্মীর উপর গুলিবর্ষণ করে।

এসময় পুলিশের গুলিতে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হারুন উর রশিদ ট্রুম্যান, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ন কবির সোপান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার আলামিন, জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমসহ শতাধিক নেতাকর্মী আহত হয়েছে এবং আব্দুর রহিম নামে স্বেচ্ছাসেবক দলের এক নেতা নিহত হয়েছে।

এ বিষয়ে ভোলা জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বলেন, বিএনপি’র সমাবেশ করার অনুমতি ছিল, কিন্তু মিছিলের অনুমতি ছিল না। বিএনপি মিছিল বের করে পুলিশের ওপর চড়াও হয়। তাদের কাছেও অস্ত্র ছিল। আব্দুর রহিম নামের একজন লোক মারা গেছেন। তবে তিনি কার গুলিতে মারা গেছেন তদন্ত না করে বলা সম্ভব নয়। এ ঘটনায় পুলিশের আট সদস্য আহত হয়েছেন।

এদিকে ভোলায় বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশের বর্বরোচিত হামলায় সেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম নিহতের ঘটনায় কেন্দ্রীয় বিএনপি ২ দিনের কর্মসূচী ঘোষনা করেছেন।

গতকাল রোরবার সন্ধায় কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজবী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য গনমাধ্যমকে জানান হয়।

কর্মসূচী হলো-রোজ ১ আগষ্ট সোমবার সকাল সাড়ে ১১টার সময় নয়াপল্টনস্থ বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সহ সারাদেশে মহানগর এবং জেলা সদরে কালো ব্যাচ ধারন ও গায়েবী জানাযা অনুষ্ঠিত হবে।

আগামী ২ আগষ্ট রোজ মঙ্গলবার ঢাকা সহ সারাদেশে জেলা ও মহানগর পর্যায়ে স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT