ঢাকা (সকাল ৯:৪৩) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

ভোলায় ভ্রাম্যমান আদালতের অভিযানে : ৪ ইটভাটাকে জরিমানা



ভোলার চরফ্যাশনে অবৈধ সনাতন পদ্ধতিতে ড্রাম চিমনী ব্যবহার করার অপরাধে ৪টি ইটভাটার মালিককে ১০ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা ও ইটভাটাগুলোর কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন ভ্রাম্যমান আদালত।

সোমবার (২০ফেব্রুয়ারী) সকাল থেকে বিকাল পযর্ন্ত চরফ্যাশন উপজেলার আবদুল্লাপুর ইউনিয়ন ও শশীভূষণ থানার চরকলমী ইউনিয়নে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে এসব ইটভাটায় জরিমানা করা হয়।

জানা গেছে, ভোলার চরফ্যাশন উপজেলার আবদুল্লাহপুর ইউনিয়নে ও শশীভূষণ থানার চরকলমী ইউনিয়নে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে অবৈধ সনাতন পদ্ধতিতে ড্রাম চিমনীর ও কাঠ দিয়ে ইট পোড়ানোর দায়ে মেসার্স মাইসা ব্রিকস, মেসার্স শানিমা ব্রিকস-২, মেসার্স মহাজন প্লাস ব্রিকস ও মেসার্স রিফাত ব্রিকসকে ১০ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং  ইটভাটাগুলো কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

অভিযান পরিচালনা করেন, ভোলা জেলা প্রশাসকের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ আরাফাত হুসাইন, সামসুজ্জামান সবুজ ও সাইফুল ইসলাম । এসময় আরও উপস্থিত ছিলেন ভোলা জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. তোতা মিয়া, চরফ্যাশন থানার পুলিশ, ফায়ার সাভির্স সদস্যরা।

ভোলা জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. তোতা মিয়া বলেন, ভোলা জেলা প্রশাসকের নির্দেশে চরফ্যাশন উপজেলার আবদুল্লাহপুর ইউনিয়নের ও শশীভূষণ থানার কলমী ইউনিয়নে অবৈধ সনাতন পদ্ধতিতে ড্রাম চিমনীর ইটভাটায় অভিযান পরিচালনা করে ৪ টি ইটভাটার মালিককে ১০ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং ইটভাটাগুলোর কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। এছাড়াও এসব ইটভাটায় জ্বালানি কাঠ ব্যবহার করে ইট পুড়িয়ে আসছিলো।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT