ঢাকা (রাত ৪:২১) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

বৈরি আবহাওয়া ও পদ্মায় তীব্র স্রোতে বাংলাবাজার-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

<script>” title=”<script>


<script>

বৈরি আবহাওয়া ও পদ্মায় তীব্র স্রোতের কারণে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে রুটে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবেন বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাবাজার ঘাট বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

এদিকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ঢাকাগামী যাত্রীদের ভিড় ও ব্যক্তিগত গাড়ির চাপ রয়েছে অনেক। বাংলাবাজার ঘাটে পারাপারের অপেক্ষায় ৫শতাধিক কাঁচামাল সহ বিভিন্ন পন্যবাহী ট্রাক আটকে আছে।

বাংলাবাজার ঘাট বিআইডব্লিউটিসি জানায়, বৃহস্পতিবার সকাল থেকে ৬টি ফেরি চলাচল করলেও বৈরি আবহাওয়া ও পদ্মায় তীব্র স্রোতের কারণে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

তবে ঘাট এলাকায় ঢাকাগামী যাত্রীদের চাপও রয়েছে অনেক। বৈরি আবহাওয়া ও বৃষ্টির কারণে ঘাট এলাকায় জরুরি প্রয়োজনে দূর দূরত্ব থেকে আসা যাত্রীরাও বিপাকে পড়েছে। ঘাটের টার্মিনালেও প্রায় ৫শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে।

বৃষ্টিতে ভিজেই পদ্মা পারাপারের জন্য অপেক্ষা করছেন ঢাকামুখী যাত্রীরা। এসব যাত্রী মোটরসাইকেল, ইজিবাইক, মাহিন্দ্র বা অটোরিকশায় করে ঘাটে আসছেন কোনো প্রকার বাধা ছাড়াই।

বাংলাবাজার ঘাট ম্যানেজার মো: সালাউদ্দিন মিয়া জানান, জরুরী পরিবহন পারাপারের জন্য ৬টি ফেরি চালু ছিল। তবে বৈরি আবহাওয়া, পদ্মায় তীব্র স্রোত ও ঢেউয়ের কারণে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT