ঢাকা (সকাল ১০:৫০) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

বিদ্যুতের তার নিয়ে খেলতে গিয়ে নিহত দুই শিশু

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় ভারত-বাংলাদেশের নবনির্মিত বিদ্যুৎ সংযোগের বৈদ্যুতিক তার নিয়ে খেলা করার সময় দুই শিশু নিহত হয়েছে। বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) সকালে নাচোল উপজেলার কসবা ইউনিয়নের কালইর গ্রামে এই দুর্ঘটনা ঘটে। নাচোল থানার অফিসার-ইন-চার্জ (ওসি) সেলিম রেজা মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত শিশুরা হলো- কালইর গ্রামের মাসুদ রানার ছেলে সজিব (১৩) ও একই এলাকার মিঠু আলীর মেয়ে লামিয়া আক্তার (৯)।

স্থানীয় বাসিন্দা, প্রতক্ষ্যদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, সকালে সজিব ও লামিয়া বাড়ি থেকে মাঠের দিকে ছাগল চড়াতে যায়। সেখানে মাটিতে পড়ে থাকা বৈদ্যুতিক তার নিয়ে তারা খেলা করছিল। এ সময়ে বৈদ্যুতিক কাজে নিয়োজিত শ্রমিকরা তারটি টান দিলে তারা ওই তারে ঝুলে যায় এবং তার টানানোর টাওয়ারের উপর উঠে যায়।

স্থানীয় বাসিন্দা আলমগীর কবির জানান, তারের চাপে ঘটনাস্থলেই সজিবের মৃত্যু হয়। গুরুতর আহত হয় লামিয়া। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে লামিয়ার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শী রাকিব হাসান বলেন, ঘটনার পর স্থানীয়রা আহত লামিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ভারত থেকে বাংলাদেশে বিদ্যুৎ নিয়ে আসার জন্য এই সংযোগ লাইনের কাজ চলছে গতবছর থেকে। কিন্তু কোন ধরনের নিরাপত্তা ব্যবস্থা না করে কাজ করার কারনেই এই দূর্ঘটনা ঘটেছে।

নাচোল থানার অফিসার-ইন-চার্জ (ওসি) সেলিম রেজা জানান, দুর্ঘটনার খবর শুনেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT