ঢাকা (দুপুর ১:৪৫) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

বীর মুক্তিযোদ্ধাকে প্রধানমন্ত্রীর বাড়ী উপহার

<script>” title=”<script>


<script>

“মুজিবর্ষে কেউ গৃহহীন থাকবেনা” জাতীর জনক বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের বাস্তব প্রতিফলন ঘটেছে চাঁপাইনবাবগঞ্জে। শুক্রবার জেলার গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা প্রবীন নসিমুদ্দীন নসুকে একটি নতুন বাড়ি উপহার হিসেবে প্রদাণ করেছেন তিনি। এদিন প্রধানমন্ত্রীর নির্দেশে ১৩ শতক সরকারি খাস জমিতে নির্মিত তিন কক্ষ বিশিষ্ট বাড়িটি দিনমজুর অসুস্থ বীর মুক্তিযোদ্ধা নসিমুদ্দীনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে হস্তান্তর করেন জেলা প্রশাসক মো.মঞ্জুরুল হাফিজ। এ সময় তিনি তাঁর হাতে উপজেলার চৌডালা ইউনিয়নের বাগামারা গ্রামে নির্মিত বাড়ির চাবি তুলে দেন।

এ সময় জেলা প্রশাসক জানান, বিভিন্ন গণমাধ্যমে গোমস্তাপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো. নসিমুদ্দীন নসুর রোগশোকসহ আর্থিক অনটনের বিষয়ে সংবাদ প্রকাশের পর তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছিলো এই প্রবীন মুক্তিযোদ্ধার পূণর্বাসনের।

এরই প্রেক্ষিতে শুক্রবার প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাঁর জন্য এই বাড়িটি উপহার হিসেবে প্রদাণ করা হলো। এছাড়াও মুক্তিযোদ্ধার তিন সন্তানকেও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মাধ্যমে তিন লক্ষ করে টাকা সহায়তা হিসেবে প্রদান করা হবে এবং সেই সাথে তাদের আবাসনের জন্যও পৃথক উদ্যোগ নেয়া হবে বলেও জানান জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

দিনমজুর অসুস্থ মুক্তিযোদ্ধা নসিমুদ্দিন নসু প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশি ও আনন্দিত হয়ে বলেন,”আমি কখনই ভাবিনি যে প্রধানমন্ত্রী আমার মতো একজন ক্ষুদ্র মুক্তিযোদ্ধাকে মনে করে জীবনের শেষ লগ্নে এই উপহার প্রদাণ করবেন”।

বাড়ি প্রদাণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভুমি) শাহরিয়ার নজির, সহকারী কমিশনার আশিস মমতাজ, চন্দন কর, উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ন রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, চৌডালা ইউনিয়নের চেয়ারম্যান শাহ আলম উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT