ঢাকা (সকাল ৮:২৬) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ৬ষ্ট বর্ষপূর্তি উদযাপন 



সিলেটের বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল (বিবিসিজিএইচ)-এর ৬ষ্ট বর্ষপূর্তি উদযাপন উপলক্ষ্যে যুক্তরাজ্যের অন্যতম স্যাটেলাইট টেলিভিশন সম্প্রচার মাধ্যম চ্যানেল এস-এর সহযোগিতায় বিনামূল্যে ক্যান্সার আক্রান্ত রোগীগনকে পেলিয়েটিভ সেবা ও বিধবাগনকে বিনামূল্যে চিকিৎসা সেবার পাশাপাশি খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

২০১৫ সালের ২০শে ফেব্রুয়ারি বিবিসিজিএইচ-এর ঐতিহাসিক আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। ৬ষ্ট বর্ষপূর্তি উদযাপন উপলক্ষ্যে আয়োজিত চিকিৎসা সেবা ও খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে হাসপাতালের বিভিন্ন সেবা কার্যক্রম ও সার্বিক সাফল্যের পাশাপাশি হাসপাতাল কর্তৃক চলমান বিনামূল্যে অভিজ্ঞ চিকিৎসক কর্তৃক চিকিৎসা সেবা, বিনামূল্যে পরীক্ষা–নিরীক্ষা ও ঔষধ  প্রদান  কার্যক্রম সম্পর্কে অথিতিবৃন্দ ও দায়িত্বশীলগন তাঁদের বক্তব্য তুলে ধরেন। বিশেষ করে করোনা কালীন দূর্যোগ মুহুর্তে হাসপাতাল কর্তৃক চলমান বিনামূল্যে চিকিৎসা সেবারও প্রশংসা করেন।

বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল  হাসপাতালের কান্ট্রি ডাইরেক্টর তোফায়েল খান -র সভাপতিত্বে দিনব্যাপী পরিচালিত উক্ত চিকিৎসা সেবা ও খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সম্মানিত অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বিবিসিজিএইচ-এর অন্যতম উপদেষ্ঠা সাবেক সিভিল সার্জন ও বিয়ানীবাজার জনকল্যান সমিতির চেয়ারম্যান ডাঃ ফয়েজ আহমদ, বিয়ানীবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা আলহাজ্ব আতাউর রহমান খান, বিবিসিজিএইচ-এর অন্যতম উপদেষ্ঠা আলহাজ্ব বুরহান উদ্দিন, বিয়ানীবাজার উপজেলা প্যানেল চেয়ারম্যান রোকশানা বেগম (লিমা), হাসপাতালের কোর্ডিনেটর, বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগর-এর সভাপতি জাকির হোসাইন খান, চ্যানেল এস সিলেট ব্যুরো প্রধান মইন উদ্দিন মঞ্জু, চ্যানেল এস-এর সিনিয়র স্টাফ রিপোর্টার এম হাসানুল হক উজ্জ্বল, বিয়ানীবাজার জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সল, বিয়ানীবাজার প্রেস ক্লাব সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ, নিরাপদ চিকিৎসা চাই আন্দোলনের বিয়ানীবাজার শাখার সাধারণ সম্পাদক কফিল উদ্দিন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বর্গ ও মিডিয়া কর্মী বৃন্দ উপস্থিত ছিলেন।

এই সময় বিবিসিজিএইচ-এর সিইও এন্ড এমডি এম সাব উদ্দিন, অন্যতম ট্রাস্টি আলহাজ্ব মঞ্জুরুস সামাদ চৌধুরী এবং বিবিসিজিএইচ-এর মার্কেটিং ডাইরেক্টর ফরহাদ হোসাইন টিপু যুক্তরাজ্য থেকে ভিডিও চিত্রের মাধ্যমে তাঁদের শুভেচ্ছা ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে অথিতিবৃন্দ তাঁদের বক্তব্যে এই হাসপাতাল ও হাসপাতালের সাথে সম্পর্কিত সকল উদ্যোক্তা, পরিচালকবৃন্দের প্রশংসা করে বলেন যে, যেখানে সারা পৃথিবীর বড় বড় রাষ্ট্রগুলো ক্যান্সার হাসপাতাল ও এই রোগের বিষয়ে হিমশিম খাচ্ছে, সেখানে আমাদের এই দেশে একটি উপজেলা পর্যায়ে এই ধরনের একটি চিকিৎসা সেবা প্রতিষ্ঠান নির্মাণের প্রয়াস সত্যিই প্রশংসার দাবীদার, আমাদের সকলের সার্বিক সহযোগিতাই এই হাসপাতালকে একটি কার্যকরি প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলবে।

দিনব্যাপী পরিচালিত উক্ত চিকিৎসা সেবা ক্যাম্পে প্রায় শতাধিক বিধবা রোগী ও সেবা প্রার্থীগনকে চিকিৎসা সেবা এবং খাদ্য সামগ্রী প্রদান করা হয় এবং বিবিসিজিএইচ কর্তৃক পরিচালিত ক্যান্সার হেল্প ডেস্কের তত্বাবধানে পরিচালিত ক্যান্সার আক্রান্ত রোগীগণকে পেলিয়েটিভ সেবা ও বিশেষ সহায়তা প্রদান করা হয়।

উল্লেখ্য যে, বিবিসিজিএইচ কর্তৃক পরিচালিত ক্যান্সার হেল্প ডেস্কের তত্বাবধানে প্রায় অর্ধ শতাধিক ক্যান্সার আক্রান্ত রোগী চিকিৎসা সহায়তার পাশাপাশি বিভিন্ন ধরণের সেবা গ্রহন করছেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT