ঢাকা (সন্ধ্যা ৬:০২) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

বিডি ট্যাক্স টেকনোলজি লিমিটেডের মোবাইল অ্যাপের কার্যক্রম শুরু

<script>” title=”<script>


<script>

গ্রাহক সেবার মান বৃদ্ধি এবং স্বল্প সময়ের মধ্যে সেবা প্রদান নিশ্চিত করতে; বিডি ট্যাক্স টেকনোলজি লিমিটেড মোবাইল অ্যাপের কার্যক্রম শুরু করেছে।

পহেলা আগাস্ট থেকে বিডি ট্যাক্স অ্যাপ কার্যক্রম শুরু করেছে। করদাতারা চাইলে গুগল প্লে স্টোর থেকে বিডি ট্যাক্স অ্যাপ ডাউনলোড করে ঘরে বসেই নিরাপদে ও স্বল্পসময়ে সেবা গ্রহন করতে পারবে।

বিডি ট্যাক্স টেকনোলজি লিমিটেড ব্যাবস্থাপনা পরিচালক মেজর মোহাম্মদ আলী (অবঃ) জানান, গ্রাহকরা থ্রি স্টেপ প্রসেসের মাধ্যমে তাদের বার্ষিক আয়কর রিটার্ন প্রস্তুত ও দাখিলের কাজটি সম্পন্ন করতে পারবেন। মোবাইল অ্যাপে লগইন করে খুব সহজে তাদের আয়কর রিটার্ন সম্পর্কিত ডকুমেন্ট আপলোডের মাধ্যমে বিডি ট্যাক্সে পাঠিয়ে দিবে, বিডি ট্যাক্সের এক্সপার্ট টীম ডকুমেন্ট অনুসারে আয়কর রিটার্ন প্রস্তুত করে গ্রাহকের নির্দিষ্ট কর সার্কেলে দাখিল করবে, আয়কর রিটার্নের প্রাপ্তিস্বীকারপত্র গ্রাহকের একাউন্টে আপলোড এবং কুরিয়ারের মাধ্যমে পাঠিয়ে দেয়া হবে।

নতুন এই সার্ভিস সেবাটি বর্তমানে ঢাকা ও চট্রগ্রাম সিটির করদাতারা গ্রহন করতে পারবে। পর্যায়ক্রমে দেশের সকল বিভাগ ও জেলায় এ সেবা চালু করা হবে।

প্রতিষ্ঠানটির সিইও জুলফিকার আলি তার মেধা ও নিরলস পরিশ্রমের মাধ্যমে দেশের রাজস্য আহরণ তথা আয়কর রিটার্ন জমা দেয়ার পদ্ধতি সহজীকরণে কাজ করে যাচ্ছে।

২০১৫ সালে যাত্রা শুরু করা প্রতিষ্ঠানটি ইতিমধ্যে ৯ থেকে ১৮ অক্টোবর চীনে অনুষ্ঠিতব্য এশিয়া প্যাসিফিক আইসিটি এ্যালায়েন্স অ্যাওয়ার্ড ২০১৮ অর্জন ও ফিন্যান্স অ্যান্ড একাউন্টিং সল্যুশন ক্যাটাগরিতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন।

এছাড়াও দেশের আয়কর জমা দেওয়া প্রথম সফটওয়্যার কোম্পানি হিসেবে বেসিক ন্যাশনাল আইসিটি আওয়ার্ড-২০১৮, বাংলাদেশ স্টারটাপ অ্যাওয়ার্ড-২০১৭, ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড-২০১৭, বেসিস অ্যাওয়ার্ড-২০১৫ অর্জনসহ; বাংলাদেশের রাজস্ব খাতে ডিজিটালাইজেশনের এবং তথ্য প্রযুক্তি খাতে বিশেষ অবদান রাখায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বারের হাত থেকে অ্যাওয়ার্ড পায় কোম্পানিটি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT