ঢাকা (বিকাল ৪:২৭) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

বান্দরবানরে আলীকদমে সেনাবাহিনীর ১ মিনিটের ফ্রি বাজার

<script>” title=”<script>


<script>

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ, আলীকদম প্রতিনিধিঃ বান্দরবান জেলার আলীকদম উপজেলায় সেনা জোন এর উদ্যোগে অসহায়, দুঃস্থ ও নিন্ম আয়ের মানুষদের জন্য ‘১ মিনিটের বাজার’ নামে এক মানবিক সহায়তার আয়োজন করা হয়। এসময় প্রবেশ পথে জীবানুনাশক বুথ ও হাত ধোয়ার ব্যবস্হা করা হয়েছে।

আজ রবিবার (১৭ মে) সকালে আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এ কার্যক্রমের উদ্বোধন করেন জোন কমান্ডার লেঃ কর্ণেল সাইফ শামীম।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জিওসি ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল এস এম মতিউর রহমানের নির্দেশনা মতে আলীকদম জোন রবিবার সকালে ১ মিনিটের বাজার নামে একটি ভিন্নধর্মী সেবার আয়োজন করে। এ সেবার মাধ্যমে অসহায় ও দুস্থ জনগণ সেনাবাহিনীর খাদ্য সামগ্রী উপহার পেয়েছেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চালসহ স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন ধরণের সবজি।

১ মিনিটের বাজার উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন – জোন স্টাফ অফিসার মেজর মোস্তাক ও ক্যাপ্টেন খালিদ রেজা, আলীকদম উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন বিএসসি, আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন ও ওসি তদন্ত মোঃ মনির,  সাংবাদিক বৃন্দ।

সেনা সূত্রে জানা যায়- করোনার কারণে গণপরিবহন বন্ধ থাকায় যে সকল প্রান্তিক কৃষক সবজি বিক্রি করতে পারছেন না সেনাবাহিনী তাদের কাছ থেকে ন্যায্য মূল্যে সবজি ক্রয় করে এলাকার দুঃস্থ ও নিম্ন আয়ের মানুষকে বিনামূল্যে বিতরণ করে। এ উদ্যোগের ফলে সামাজিক দুরত্ব বজায় রেখে নিত্যপণ্য সংগ্রহ করা যায় সে সম্পর্কেও জনসাধারণকে সচেতন করা সম্ভব হচ্ছে।

” ১ মিনিটের বাজার ” উদ্বোধন শেষে জোন কমান্ডার লেঃ কর্ণেল সাইফ শামীম সাংবাদিকদের বলেন- করোনা পরিস্থিতি শুরুর পর থেকে পার্বত্য এলাকায় পাহাড়ি-বাঙ্গালী জনগোষ্ঠীর পাশে রয়েছে সেনাবাহিনী। আজকের এক কর্মসূচী সেনা বাহিনীর ধারাবাহিক সহযোগিতার একটি অংশ। এটি কোন ত্রাণ নয় বরং এটি একটি সেবা। আলীকদমে জোনের দায়িত্বপূর্ণ এলাকায় এ ধরণের মানবিক সহায়তা অব্যাহত থাকবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT