ঢাকা (সন্ধ্যা ৬:৩৮) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

ফেসবুক প্রটেক্ট চালু না করায় বিপদে অনেকে

<script>” title=”<script>


<script>

ব্যবহারকারীদের মধ্যে যারা মেটা মালিকানাধীন ফেসবুকের প্রটেক্ট প্রোগ্রাম চালু করেননি, তাদের অ্যাকাউন্ট ব্লক করে দেয়া হচ্ছে। কিছু ব্যবহারকারীর অভিযোগ, প্রতিষ্ঠানটি স্প্যামের মতো রহস্যময় ই-মেইল পাঠিয়েছিল। নিরাপত্তার জন্য তারা সেটি ওপেন করেননি। খবর আইএএনএস।

ইটে প্রকাশিত বার্তায় একাধিক ব্যবহারকারী অভিযোগ জানিয়ে বলেন, ই-মেইলে ইয়োর অ্যাকাউন্ট রিক্যোয়ার্স অ্যাডভান্সড সিকিউরিটি ফ্রম ফেসবুক প্রটেক্ট লেখা স্প্যামের মতো ই-মেইল দেখতে পেয়েছেন। নিরাপত্তাজনিত কারণে তারা ই-মেইলটি খোলেননি। ফেসবুক থেকে পাঠানো ই-মেইলে ব্যবহারকারীদের নির্দিষ্ট সময়ের মধ্যে ফেসবুকের প্রটেক্ট ফিচার চালুর কথা বলা হয়েছিল। চালু না করা হলে অ্যাকাউন্ট বন্ধ করে দেয়ার কথাও বলা হয়েছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমটির তথ্যানুযায়ী, ফেসবুক প্রটেক্ট একটি নিরাপত্তা প্রোগ্রাম। মানবাধিকারকর্মী, সাংবাদিক, সরকারি কর্মকর্তাসহ যাদের ওপর বেশিমাত্রায় সাইবার হামলার সম্ভাবনা রয়েছে, তাদের সুরক্ষায় উদ্যোগটি নেয়া হয়েছে। প্রথমবার ১৭ মার্চ পর্যন্ত সময়সীমা নির্ধারণ করা হয়েছিল। বর্তমানে ফিচারটি চালু করার পরও অনেক ব্যবহারকারীর অ্যাকাউন্ট ব্লক করে দেয়া হয়েছে।

কিছু ব্যবহারকারী জানান, নির্ধারিত সময়ে অ্যাক্টিভেশন প্রক্রিয়া সম্পন্নের আগেই তাদের অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে। ভুক্তভোগী এক ব্যবহারকারী টুইটে জানান, ফেসবুকের নিরাপত্তাসংক্রান্ত বিষয়টি খুবই বিরক্তিকর। কেননা আমি সেটি চালু করতে পারিনি এবং আমার কর্মক্ষেত্রের জন্য ফেসবুক খুবই গুরুত্বপূর্ণ। আশা করি, ফেসবুক শিগগিরই এ কোড সমস্যার সমাধান করবে।

ফেসবুক প্রটেকশনের বিষয়ে ব্যবহারকারীদের কাছে স্প্যামের মতো নোটিফিকেশন পাঠানোর বিষয়ে প্রতিষ্ঠানের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT