ঢাকা (রাত ৮:১২) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

পরীক্ষার দাবিতে শাহবাগে বিক্ষোভের চেষ্টাকালে আটক ১০

<script>” title=”<script>


<script>

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া চলমান পরীক্ষাগুলো নেওয়ার দাবিতে বিক্ষোভের জন্য জড়ো হওয়ার সময় ১০ জনকে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ওই শিক্ষার্থীদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য তাঁদের থানায় নেওয়া হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া চলমান পরীক্ষাগুলো নেওয়ার দাবিতে আজ শাহবাগে বিক্ষোভের জন্য জড়ো হচ্ছিলেন শিক্ষার্থীরা। বিক্ষোভ শুরু হওয়ার আগেই আজ সকাল সাড়ে ১০টার দিকে সেখান থেকে অন্তত ১০ জনকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য তাঁদের শাহবাগ থানায় নেওয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে ওই শিক্ষার্থীদের নাম-পরিচয় পাওয়া যায়নি৷

আটকের পর ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান সাংবাদিকদের বলেন, ‘তাঁরা অনলাইনে শাহবাগ মোড় অচল করে দেওয়ার পরিকল্পনা করেছিলেন। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতেই আমরা কিছু শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছি।’

গত সোমবার শিক্ষামন্ত্রী দীপু মনির ঘোষণার পর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের চলমান পরীক্ষাগুলো পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। সোমবার রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর-রশিদ প্রথম আলোকে জানান, শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলে পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছে।

এদিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল বুধবার জানানো হয়েছে, আগামী ২৪ মে থেকে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোয় শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম শুরু হলে সেদিন থেকেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া পরীক্ষাও শুরু হবে। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী একই সঙ্গে ২৪ মে থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হয়ে যাওয়া পরীক্ষাও শুরু হবে। সেসব পরীক্ষার সংশোধিত সময়সূচি অতি সত্বর বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশ করা হবে। এদিকে শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জন্য আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে অংশ নিয়ে পড়াশোনা চালিয়ে যাওয়ারও নির্দেশনা দেওয়া হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT