ঢাকা (সন্ধ্যা ৬:৪৭) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

পদ্মায় দুই ফেরির মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত

<script>” title=”<script>


<script>

মুন্সীগঞ্জের শিমুলিয়া ও শরীয়তপুরের মাঝিকান্দি নৌপথে গভীর রাতে মাঝ পদ্মায় দুই ফেরির মুখোমুখি সংঘর্ষে, এক পিকআপ ভ্যান চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নারী ও শিশুসহ অন্তত ১০ জন।

রবিবার (১৯ জুন) ভোর সোয়া ৫টায় শিমুলিয়া-মাঝিরকান্দি ফেরি রুটের শরীয়তপুর টার্নিংয়ের কাছে এই দুর্ঘটনা ঘটে। নিহতের নাম মোহাম্মদ খোকন। তার বাড়ি ঝালকাঠিতে।

পুলিশের ভাষ্য, ফেরি বেগম রোকেয়া ও বেগম সুফিয়া কামালে এ সময় অর্ধ শতাধিক গাড়ি এবং দুই শতাধিক যাত্রী ছিল।

ফেরির যাত্রীরা জানান, পদ্মা নদীর তীব্র স্রোতের মধ্য দিয়ে চলাচল করছিল ফেরি। ভোরে শিমুলিয়া থেকে মাঝিরকান্দির দিকে আসছিল ফেরি বেগম রোকেয়া। ওই সময় মাঝিরকান্দি ঘাট থেকে শিমুলিয়ায় যাচ্ছিল ফেরি সুফিয়া কামাল। স্রোতের কারণে দুই ফেরির নিয়ন্ত্রণ রাখতে পারেননি চালকেরা। এতে মুখোমুখি সংঘর্ষে একজন মারা গেছেন।

লৌহজং থানার এএসআই শাখাওয়াত হোসেন বলেন, ঘটনাস্থলে পুলিশ আছে। লাশ তিন নাম্বার ফেরি ঘাটে নেওয়া হয়েছে। আরও একজন চালক পদ্মায় ছিটকে পরে নিখোঁজ রয়েছেন। প্রচণ্ড বেগে দুই ফেরির মুখোমুখি সংঘর্ষের কারণে ফেরির আঘাত লাগা অংশ দুমড়ে-মুচড়ে গেছে। দুর্ঘটনার পর ফেরি দুটি তার যার গন্তব্যের ঘাটে নোঙ্গর করতে সক্ষম হয়েছে।

বেগম রোকেয়া ফেরির মাস্টার মিন্টু রঞ্জন দাস বলেন, নদীতে অনেক স্রোত ছিল। স্রোতের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে ফেরি সুফিয়া কামালের সঙ্গে আমাদের ফেরির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে আমাদের ফেরিতে থাকা ৮-১০টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। একজন পিকআপ ভ্যানচালক মারা গেছেন। এছাড়া নদীতে পড়ে নিখোঁজ রয়েছেন আরও একজন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT