ঢাকা (রাত ৯:৫২) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

পদ্মায় অবৈধ বালু উত্তোলনের দায়ে ৪ জনের কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জের পদ্মায় অবৈধ বালু উত্তোলনের দায়ে ৪ জনের কারাদণ্ড

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৪ জনকে এক মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে। বুধবার (১ মার্চ)  সকালে শিবগঞ্জ উপজেলা সহকারী  কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন ভ্রাম্যমাণ আদালতে এই কারাদণ্ড দেন।

শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের পদ্মা নদীর ৬ নম্বর নদী রক্ষা বাঁধ এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের সময় নদী থেকে কাটা মাটি ভর্তি ট্রাক ও ট্রলিসহ চারজনকে হাতেনাতে আটক করা হয়। পরে তাদেরকে প্রত্যেককে এক মাস করে কারাদণ্ড দেয়া হয়।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, পদ্মা নদীতে অবৈধ বালু উত্তোলনকারী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রামচন্দ্রপুর হাট এলাকার মৃত মজিবুর রহমানের ছেলে ওয়াসিম (২৮), নরেন্দ্রপুর গ্রামের ফরিদ উদ্দিনের ছেলে সাহাবুল হোসেন (২৭), শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর গ্রামের সম্ভু আলির ছেলে রাজু (৩৪) ও নারায়নপুর গ্রামের আব্দুল আওয়ালের ছেলে মেহেদী হোসেন (২৩)।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন জানান, পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন চলছে এমন অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় চারজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কারাদণ্ড প্রদান করা হয়েছে। জনস্বার্থে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT