ঢাকা (ভোর ৫:১০) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

নড়াইলে নকল জন্মনিবন্ধন সনদ তৈরীর দায়ে ভ্রাম্যমাণ আদালতে এক ব্যক্তিকে দন্ড প্রদান

<script>” title=”<script>


<script>

নড়াইলের লোহাগড়ায় নকল জন্মনিবন্ধন সনদ তৈরীর দায়ে, ভ্রাম্যমাণ আদালত এক ব্যক্তিকে ২১দিনের বিনাশ্রম কারাদন্ডসহ ১ হাজার টাকা অর্থ দন্ড দিয়েছেন।

সোমবার(২৩ মে) ইতনা চৌরাস্তা বাজারে আদালত পরিচালনা করেন, লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আজগর আলী।

আদালত সূত্রে জানা গেছে, এক ব্যক্তি এলাকার সহজ-সরল মানুষের কাছ থেকে টাকা নিয়ে, তাদের বোকা বানিয়ে নকল জন্মনিবন্ধন সনদ তৈরী করে সরবরাহ করছেন এমন গোপন খবর পায় ভ্রাম্যমাণ আদালত।

এ গোপন খবরের ভিত্তিতে সোমবার বিকাল ৪টা ১৫ মিনিটে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় ইতনা চৌরাস্তার রিমন স্টুডিওতে।

আদালতের বিচারক লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আজগর আলী এবং লোহাগড়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু হেনা মিলন এলাকার মানুষের উপস্থিতিতে, ওই স্টুডিও থেকে ৫টি নকল জন্মনিবন্ধন সনদসহ স্টুডিওর মালিক ইতনা গ্রামের মোঃ আলতাফ শেখের ছেলে মোঃ খসরুজ্জামান শেখ(৪০)কে আটক করে।

সকলের উপস্থিতিতে আটককৃত মোঃ খসরুজ্জামান শেখ আদালতের কাছে নকল জন্মনিবন্ধন সনদ তৈরীর কথা স্বীকার করেন। ওই সময় আদালত উক্ত প্রতারককে ২১ দিনের বিনাশ্রম কারাদন্ডসহ ১ হাজার টাকা অর্থ দন্ড দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আজগর আলী জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫০ ধারা মোতাবেক দোষীকে শাস্তি প্রদান করা হয়েছে।

এদিকে, ইতনা ইউনিয়নের বারবার নির্বাচিত চেয়ারম্যান শেখ সিহানুক রহমান জনসাধারণকে সচেতন হবার জন্য আহবান জানিয়েছেন এবং জন্ম নিবন্ধনের জন্য সরাসরি ইউনিয়ন পরিষদে যাবার পরামর্শ দিয়েছেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT