ঢাকা (সকাল ৬:১৬) বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

নড়াইলের কালনাঘাটে নৌকা প্রতিকের উৎসব

<script>” title=”<script>


<script>

নড়াইলের লোহাগড়া উপজেলার কালনাঘাট সংলগ্ন এলাকায় চলছে যেন নৌকা প্রতিকের উৎসব। এ উৎসব চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনের নৌকা প্রতিক প্রাপ্ত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের।

বুধবার(২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত নৌকা প্রতিক প্রাপ্ত চেয়ারম্যান প্রার্থীদের সমর্থকদের উল্লাস চোখে পড়েছে। দলীয় নেতা-কর্মীসহ হাজারো নারী-পুরুষ ও শিশুরা প্রচন্ড রোদ উপেক্ষা করে ঘন্টার পর ঘন্টা কালনাঘাটে পছন্দের প্রার্থী আসার অপেক্ষায় থাকার পর তাদের সাথে দেখা মিললো কাশিপুর ইউনিয়নের আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রার্থী মোঃ মতিয়ার রহমানের (নৌকা প্রতিক) এবং লোহাগড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রার্থী নাজমিন বেগম এর।

সূত্র জানায়, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে গত ২০ নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত দলের প্রার্থী মনোনয়ন সংক্রান্ত চিঠি হাতে নিয়ে ঢাকা থেকে রওনা হয়ে কালনাঘাটে পৌঁছান মোঃ মতিয়ার রহমান ও নাজমিন বেগম। দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের হাতে তখন হরেক রকমের কাঁচা ফুলের মালা ও ফুলের তোড়া। রয়েছে সমর্থকদের নিজস্ব আয়োজনে টাকার মালাও। চেয়ারম্যান প্রার্থীর সমর্থক ও দলীয় নেতা-কর্মীদের মনে যেন প্রানভারা উচ্ছাস। সকলেই যেন নতুন উদ্দীপনা নিয়ে নদীরঘাটে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করছিলেন। নৌকা প্রতিকের চিঠি নিয়ে প্রিয় প্রার্থী এলাকায় কখন ঢুকবেন।

মোঃ মতিয়ার রহমান লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এবং কাশিপুর ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান। দলের নিবেদিত প্রাণ। এখানে দলের প্রাণ পুরুষ বলেও অবিহিত করেন দলের নেতা-কর্মীরা। মোঃ মতিয়ার রহমান কালনাঘাটে পথসভায় বলেন, দলের সভাপতি ও মানবতার মা শেখ হাসিনা নৌকা প্রতিক দিয়েছেন মানুষের আরো বেশি সেবা করবার জন্য। দলের নেতা-কর্মী ও সমর্থকদের চেষ্টায় আবারো চেয়ারম্যান নির্বাচিত হবো ইনশাআল্লাহ।

প্রচন্ড রোদ উপেক্ষা করে কালনাঘাটে প্রিয় প্রার্থী নাজমিন বেগম এর অপেক্ষায় ছিলেন শত শত নারী ও শিশু। দলীয় নেতা-কর্মীদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো। নাজনীন বেগম লোহাগড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ বদর খন্দকারের স্ত্রী। ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি মোঃ বদর খন্দকারকে প্রতিপক্ষরা নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে। নিহত বদর খন্দকারের শিশু পুত্র ও কণ্যা সন্তান রয়েছে। স্বামী খুন হবার পর থেকে গ্রাম্যদলে নেতৃত্বসহ রাজনীতিতে নাম লেখান নাজমিন বেগম। তিনি কালনাঘাটে পথসভায় বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা নারী নেতৃত্বকে সম্মান জানান। আর তাই তিনি আমাকে নৌকা প্রতিক দিয়েছেন। আজ আমার সন্তানরা এতিম। মানবতার মা শেখ হাসিনা এতিমদের পাশে দাঁড়িয়েছেন। আসন্ন নির্বাচনে সকলে মিলে নৌকা প্রতিককে বিজয়ী করতে হবে। সবার সহযোগিতা পেলে চেয়ারম্যান নির্বাচিত হবো ইনশাআল্লাহ। পথসভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সাজ্জাদ হোসেন মুন্নাসহ দলীয় নেতা ও গ্রাম্যপ্রধানরা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT