ঢাকা (সকাল ৬:৪০) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

নদীর স্রোতে সব হারিয়ে নিঃস্ব মুকুল মিয়া

<script>” title=”<script>


<script>

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:  নদীর সর্বনাশী গ্রাস থেকে রক্ষা পেতে মুকুল মিয়া পাড়ি দিয়েছিলেন নিরাপদ কোনো স্থানে। কিন্তু নদীর প্রবল স্রোতের দাপটে মাঝপথেই কেড়ে নিলো সঙ্গে থাকা ঘরবাড়ি ও আসবাবপত্র।

মাঝ নদীতে নৌকা ডুবে ঘরবাড়ি, আসবাবপত্র, গরু-ছাগলসহ সব তলিয়ে গেছে। এসময় পরিবার পরিজন নিয়ে সাঁতরিয়ে জীবন বাঁচাতে পারলেও সব হারিয়ে সে এখন নি:স্ব। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার রংপুরের পীরগাছা উপজেলার সীমান্তবর্তী এলাকা ছাওলা ইউনিয়নের তিস্তা নদীতে।

জানা যায়, ওই ইউনিয়নের ২নং গাবুড়া গ্রামের সোহরাব মিয়ার ছেলে মুকুল মিয়া (৩৫) নদী ভাঙ্গনের কবল থেকে রক্ষা পেতে গতকাল বুধবার ঘরবাড়ি, আসবাবপত্র, গরু-ছাগলসহ প্রায় ২০-৩০ জন লোক নিয়ে বাঁধে আশ্রয় নিতে রওনা হন। এসময় হাগুরিয়া হাসিম গ্রামের কাছে পৌছলে নৌকাটি প্রবল স্রোতে তলিয়ে যায়। পরক্ষণে নৌকা, ঘরবাড়ি, আসবাবপত্র, গবাদিপশু, ধান-চাউলসহ তলিয়ে যায়। এসময় নৌকায় থাকা ওই পরিবার ও অন্যান্য লোকসহ সাঁতরিয়ে পাড়ে ওঠেন।

বর্তমানে পরিবারটি শিবদেব বোল্ডারের পাড় বাঁধে আশ্রয় নিয়েছে। ওইদিন বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষ হতে উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মো. মাহবুবার রহমান তাৎক্ষনিক ভাবে ওই পরিবারকে নগদ ২০ হাজার টাকা ও নৌকায় মাঝি মকবুল হোসেনকে ১০ হাজার টাকা প্রদান করেন।

উল্লেখ্য, দুদিন আগে থেকে তিস্তা নদীতে হঠাৎ বন্যার পানি বৃদ্ধি পেয়েছে। বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় ঘর-বাড়ি তলিয়ে যাচ্ছে। মানুষজন ও তার গবাদিপশুসহ নিরাপদ স্থানে ছুটছেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT