ঢাকা (সন্ধ্যা ৭:০৮) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

ধর্মপাশায় নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

<script>” title=”<script>


<script>

বাংলাদেশ পুলিশ বিভাগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার ১০টি ইউনিয়নের আজ শনিবার একযোগে নারী নির্যাতনবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় উপজেলার সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তেন ওই ইউনিয়নের বিট পুলিশিং কার্যালয়ের উদ্যোগে নারী নির্যাতনবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়ে।ধর্মপাশা থানার ওসি মোহাম্মদ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মপাশা সার্কেলের সহকারি পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার। ধর্মপাশা থানার এসআই আরিফুল ইসলামের সঞ্চালনে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধর্মপাশা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি)চেয়ারম্যান সেলিম আহম্মেদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউপি সদস্য আবুল কাশেম,ধর্মপাশা থানা মসজিদের ইমাম নূরুন্নবী হাসান,কলেজ ছাত্রী রেহানা আক্তার,স্কুল ছাত্রী নূসরাত জাহান রিয়া প্রমুখ।

বক্তারা বলেন, যারা নারী নির্যাতন ও ধর্ষণের মতো ঘটনা ঘটায় তাঁরা কখনো সুস্থ মানুষ হতে পারে না। নারী নির্যাতনকারীদের এ্রখনই রুখে দিতে হবে। প্রত্যেকই নিজ নিজ জায়গা থেকে এসব ঘৃণ্য কাজের প্রতিবাদ জানাতে হবে। এসব অপরাধে অভিযুক্তদেরকে শাস্তি প্রদানের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে। নারী জাতি হচ্ছেে মায়ের জাতি।মা্য়ের জাতিকে অসম্মানজনক স্থানে রেখে স্বাধীন এই দেশের সার্বিক উন্নয়ন কোনো অবস্থাতেই সম্ভব নয়।

পুলিশকে উদ্দেশ্য করে বক্তারা আরও বলেন,  আপনাদেরকে নিরপেক্ষ ভাবে কাজ করার সুযোগ করে দিতে হবে। অন্যতায় নারী নির্যাতনবিরোধী সমাবেশ করে এর সুফল পাওয়া সম্ভব নয়।

এলাকার জনগণ ও থানা  পুলিশের সহায়তায় স্থানীয় বিট পুলিশিংয়ের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধি করে সমাজ থেকে নারী নির্যাতন ও ধর্ষণ নির্মূল করা সম্ভব হবে বক্তারা অভিমত প্রকাশ করেন।

 

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT