ঢাকা (দুপুর ২:৪১) মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News রক্ষকের বেশে এক ব্যাংক ম্যানেজার যখন ভক্ষক! Meghna News বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত Meghna News নববর্ষ উদযাপনে কুমিল্লা-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার আব্দুস সবুর Meghna News ঈদ উপহার হিসেবে শিশুদের বই দিলো “সাংবাদিক শরীফ প্রধান পাঠাগার” Meghna News কাতার প্রবাসী ঐক্য পরিষদ সুনামগঞ্জ এর কমিটি গঠিত Meghna News দাউদকান্দিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ড.মারুফের ঈদ শুভেচ্ছা বিনিময় Meghna News দাউদকান্দিতে নিখোঁজের দুদিন পর ডোবা থেকে অটো চালকের মরদেহ উদ্ধার Meghna News টিম গ্রুপের কর্পোরেট অফিসার আসিফকে ‘সম্মাননা স্মারক’ প্রদান Meghna News শরীফ প্রধান পাঠাগারে কবি মোহাম্মদ দিদারের বই উপহার Meghna News দাউদকান্দিবাসীর সঙ্গে এমপি আব্দুস সবুরের ঈদ শুভেচ্ছা বিনিময়

ধর্মপাশায় আকষ্মিক ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড ১৪টি পরিবারের ঘরবাড়ি

<script>” title=”<script>


<script>

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের আদর্শগ্রাম ও ভাটি তাহিরপুর গ্রামে  আকস্মিক ঘূর্ণিঝড়ের ঘটনা ঘটেছে। এতে ওই দুটির গ্রামের ১৪টি টিনের কাঁচাঘর বাড়ি লন্ডভন্ড হয়ে গেছে।  শনিবার (১১সেপ্টেম্বর) রাত পৌনে দুইটার দিকে এই আকস্মিক ঘূর্ণিঝড়ের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, শনিবার রাত পৌনে দুইটার দিকে আকস্মিক ঘূর্ণিঝড় শুরু হয়। তখন প্রচন্ড বাতাস বইরে শুরু করে। পাঁচ মিনিট ব্যাপী এই ঘূর্ণিঝড়ে উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের ভাটি তাহিরপুর গ্রামের ৭টি ও আদর্শ গ্রামের ৭টি টিনের কাঁচা ঘরবাড়ি লন্ড ভন্ডভন্ড। এর মধ্যে অধিকাংশ ঘরবাড়ির টিনের চাল বাতাসে উড়িয়ে নিয়ে যাওয়ার কারণে বেশির ভাগ ঘরের টিনের চালা কোথায় এসব পড়ে আছে তার হদিস পাওয়া যাচ্ছে না।

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত আদর্শগ্রামের বাসিন্দা বাবুল দাস (৪০) বলেন,আমাদের  ইউনিয়নে বন্ধু বাজারে ছোট্ট একটি দোকানে চা বিস্কুট ও পান বেইচ্ছা এইডার আয় দিয়া কুনুরহমে আমার পরিবারের ছয় সদস্যের জীবন চলে। তোফান (ঘূর্ণিঝড়ে) আমার ঘরডা উড়াইয়া নিয়া গ্যাছে। অহন আমি কোনহান থাকবাম। ঘরডা কিভায় বানতাম বুজতাম হারতাছি না।

সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের ৮নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সাদেকুর রহমান বলেন,ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হয়েছে। এটি চেয়ারম্যান সাহেবের মাধ্যমে ইউএনও স্যারের কাছে জমা দেওয়া হবে।

ইউএনও মো.মুনতাসির হাসান বলেন, ঘটনাটি শুনেছি। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের তালিকা এখনো আমি পাইনি। তালিকা পাওয়ার পর ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় সহায়তা চেয়ে জেলা প্রশাসনের কাছে একটি প্রতিবেদন পাঠানো হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT