ঢাকা (দুপুর ১:২২) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

ধর্মপাশায় অবশেষে ইউপি সদস্যকৃত আত্মসাতের টাকা ফেরত দেওয়ার লিখিত অঙ্গীকার

<script>” title=”<script>


<script>

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সাদেকুর রহমানের বিরুদ্ধে  ওই ইউনিয়নের একটি মসজিদে সরকারি অর্থায়নে উন্নয়ন কাজ করে দেওয়ার কথা বলে ও সরকারি ঘর দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে স্থানীয় লোকজনদের কাছ থেকে এক লাখ এক হাজার টাকা নিয়ে তিনি তা আত্মসাত করেছেন বলে অভিযোগ উঠেছে।

অভিযোগের বিষয়টি প্রমাণিত হওয়ায় ওই ইউপি সদস্য ভুক্তভোগী লোকজনদের টাকা ফেরত দেওয়ার জন্য লিখিত অঙ্গীকার করেছেন। ৮ জুন মঙ্গলবার বেলা ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মর্কতার কার্যালয়ে এই ঘটনা ঘটে।

উপজেলা প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের রাজাপুর আগলাহাটি গ্রামের বাসিন্দা সাদেকুর রহমান একই ওয়ার্ডের দয়ালপুর দক্ষিণপাড়া জামে মসজিদে সরকারি অর্থায়নে মাটি ভরাট করার করে দেওয়ার কথা বলে ৭/৮মাস আগে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রাশিদের কাছ থেকে ১৭হাজার টাকা উৎকোচ নেন। এ ছাড়া আশ্রয়ণ ২ প্রকল্পের সরকারি ঘর পাইয়ে দেওয়ার কথা বলে স্থানীয় ১৪জন ব্যক্তির কাছ থেকে ৮৪হাজার টাকা উৎকোচ নেন ওই ইউপি সদস্য। এ নিয়ে ভুক্তভোগী লোকজন ইউএনওর কাছে মৌখিক ও লিখিতভাবে অভিযোগ করেন।

ইউএনওর নির্দেশে মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আমানুর রাজা চৌধুরী  অভিযুক্ত ইউপি সদস্য সাদেকুর রহমানকে নিয়ে ইউএনওর কার্যালয়ে হাজির হন। একই সময়ে ভুক্তভোগী লোকজনও সেখানে উপস্থিত হন।

পরে স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মসজিদের ১৭হাজার এবং ১৪জন ব্যক্তির কাছ থেকে ৮৪হাজার টাকা নেয়ার সতত্যা পাওয়া যায়।  এ ঘটনায় অনুতপ্ত হয়ে ইউএনওসহ উপস্থিত লোকজনদের কাছে ওই ইউপি সদস্য ক্ষমা চান। ইউএনও ওই মসজিদের ১৭হাজার টাকার পরিবর্তে ৩০হাজার টাকা আগামী ১১জুন ও ঘর বাবদ ১৪জন ব্যক্তির কাছ থেকে নেওয়া ৮৪হাজার টাকা ২৫জুন ফেরত দেওয়ার জন্য নির্দেশ দেন। ইউপি সদস্য টাকা ফেরত দেওয়ার লিখিত অঙ্গীকার করে ইউপি চেয়ারম্যানের জিম্মায় তিনি সেখান থেকে মুক্তি পান।

ইউপি সাদেকুর রহমান সদস্য বলেন, আমার ভুল হয়ে গেছে।ভবিষ্যতে আর এমনটি হবে না।

ইউএনও মো.মুনতাসির হাসান বলেন, নির্ধারিত সময়ের মধ্যে ইউপি সদস্য সাদেকুর রহমান ধার্যকৃত টাকা ফেরত না দিলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT