ঢাকা (বিকাল ৩:৩৭) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

দেশে কোভিড সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ার আশঙ্কা

<script>” title=”<script>


<script>

সাম্প্রতিক সময়ে এশিয়া এবং ইউরোপের বিভিন্ন দেশে উদ্বেগজনক হারে বাড়তে শুরু করেছে করোনাভাইরাসের সংক্রমণ। এ পরিস্থিতিতে সতর্ক না হলে বাংলাদেশেও ভাইরাসটির সংক্রমণ ঊর্ধ্বমুখী হতে পারে বলে আশঙ্কা করছে কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি কমিটি।

এজন্য স্বাস্থ্য মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয়ের মধ্যে আন্তঃমন্ত্রণালয় সভা আয়োজন করে সবাইকে কোভিড-১৯ নিয়ন্ত্রণে সতর্ক থাকার সুপারিশ করেছে কারিগরি কমিটি।

গতকাল সোমবার (২৫ এপ্রিল) কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার রাতে কমিটির সদস্যদের বৈঠক হয়। সেখানে কমিটির সদস্যরা একমত হন যে, বর্তমানে বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ নিম্নমুখী হলেও পার্শ্ববর্তী দেশসহ এশিয়া এবং ইউরোপের বিভিন্ন দেশে সংক্রমণ ঊর্ধ্বমুখী, যা উদ্বেগজনক।

কমিটি আশঙ্কা করছে, এখন থেকেই সতর্ক না হলে বাংলাদেশেও সংক্রমণ উর্ধ্বমুখী হতে পারে। তাই কমিটি স্বাস্থ্য মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয়ের মধ্যে সমন্বয় করে সবাইকে করোনাভাইরাস নিয়ন্ত্রণে সতর্কাবস্থানে থাকার সুপারিশ করা হয়।

কমিটি সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে সব ক্ষেত্রে শতভাগ সঠিকভাবে মাস্ক পরা ও সামাজিক দুরত্ব নিশ্চিত করাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার সুপারিশ করেছে।

এছাড়া, করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঝুঁকিতে থাকা দেশগুলো থেকে বাংলাদেশে ভ্রমণের ক্ষেত্রে শুধুমাত্র ভ্যাকসিন নেওয়া নয়, কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট নিশ্চিত করার পাশাপাশি, দেশের সব বন্দরের প্রবেশ পথে স্ক্রিনিং জোরদার করার পরামর্শ দিয়েছে জাতীয় কারিগরি কমিটি।

সেই সঙ্গে এ সংক্রান্ত সচেতনতা তৈরির জন্য প্রচার-প্রচারণা বাড়ানোর জন্য সুপারিশ করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT