ঢাকা (সকাল ১১:৩৩) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

তিতাস গ্যাসকে ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ

<script>” title=”<script>


<script>

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় সব পক্ষের (রাজউক, ডিপিডিসি, তিতাস, মসজিদ কমিটি) দায় রয়েছে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তিতাস গ্যাসকে আপাতত ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (৯ সেপ্টেম্বর) বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার রিট শুনানিতে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করছেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, ব্যারিস্টার মার ই-য়াম খন্দকার।এদিকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা জানান, এ বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাঁচ লাখ টাকা করে দেয়ার আদেশ স্থগিত চাইবে রাষ্ট্রপক্ষ।

এর আগে গত ৭ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের তল্লায় বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্ত প্রত্যেকের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়।

নারায়ণগঞ্জের বাসিন্দা ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মার ই-য়াম খন্দকার জনস্বার্থে এ রিট দায়ের করেন। রিটে বিদ্যুৎ ও জ্বালানি সচিব, তিতাস গ্যাস কর্তৃপক্ষ, নারায়ণগঞ্জের জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

নারায়ণগঞ্জের তল্লায় বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ২৮ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি আছেন ৮ জন। গত ৪ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের বিস্ফোরণ হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT