ঢাকা (সকাল ৬:০৯) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

জুন থেকে করোনার টিকা দেওয়া হবে ৫ থেকে ১২ বছরের শিশুদের



আগামী জুন মাস থেকে ৫ থেকে ১২ বছরের শিশুদের করোনার টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, নতুন করে দুই কোটি শিশুকে করোনার টিকা দেওয়া হবে। ৫ থেকে ১২ বছরের শিশুদের এসব টিকার আওতায় আনা হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশেষ ধরনের এ টিকার অনুমোদন দিয়েছে।

গতকাল শুক্রবার সন্ধ্যায় মানিকগঞ্জ সদর উপজেলা গড়পাড়ায় শুভ্র সেন্টারে ইফতার মাহফিল অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে এই ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শিশুদের জন্য দুই কোটি ডোজের চাহিদা ছিল। ইতিমধ্যে ৩০ লাখ টিকা পাওয়া গেছে। জন্মনিবন্ধনের মাধ্যমে শিশুদের এই টিকা দেওয়া হবে। এ জন্য শিশুদের জন্মনিবন্ধন করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

টিকাদান কর্মসূচির সাফল্য তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের প্রায় ৭৫ ভাগ মানুষকে টিকা দেওয়া হয়েছে, যা লক্ষ্যমাত্রার ৯৫ ভাগ। ইতিমধ্যে প্রায় ২৫ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে। যারা বুস্টার ডোজ নেননি, তাদের দ্রুত সময়ের মধ্যে টিকা নেওয়ার পরামর্শ দেন।

ইফতার অনুষ্ঠানে জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আবদুস সালাম, পৌর মেয়র রমজান আলী, সহসভাপতি আবদুল মজিদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকারসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT