ঢাকা (রাত ৯:৩৩) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

জনসংখ্যার হিসাব পছন্দ না হলে বাচ্চা পয়দা করুক

<script>” title=”<script>


<script>

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজ আমাদের জনসংখ্যা সাড়ে ১৬ কোটির ওপরে, সে হিসাবটা কারো কারো পছন্দ হচ্ছে না। আমি তাদেরকে জিজ্ঞেস করবো, তাদের এই হিসেবটা পছন্দ হয় না কেন ? তাহলে তারা নিজেরাই সন্তান পয়দা করতে থাকুক, জনসংখ্যা বাড়াতে থাকুক। যাদের এই হিসেব পছন্দ হয় না, তারা সেটা করুক। আমরা খাবার দেব। কোনো আপত্তি নেই।

শোকের মাস উপলক্ষে সোমবার বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা চাই প্রত্যেকটা পরিবার যেন সুখি পরিবার হয়, তারা যেন সুন্দরভাবে বাঁচতে পারে।

সারা দেশে লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে বিএনপি হারিকেন নিয়ে যে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে, তার সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাদের হাতে হারিকেনই ধরিয়ে দিতে হবে। পৃথিবীর প্রত্যেকটা দেশ যেমন-আমেরিকা এমনকি আমাদের প্রতিবেশি ভারতও জ্বালানি সাশ্রয়ের দিকে নজর দিয়েছে। এ বিষয়টা সকলের মাথায় রাখতে হবে। উন্নত দেশগুলো হিমশিম খাচ্ছে। আমরাও এ কারণে আগাম ব্যবস্থা নিচ্ছি, যাতে ভবিষ্যতে আমরা কোনোরকম বিপদে না পড়ি। সেটা মাথায় রেখেই আমরা সাশ্রয়ী হচ্ছি।

সাশ্রয়ী হওয়ার অর্থ এই না, এখান থেকে লুটপাট করে খেয়েছি। লুটপাট তো বিএনপি করে গেছে। আমরা সেই লুটপাট বন্ধ করে উন্নতি করেছি। তিন হাজার-সাড়ে তিন হাজার বিদ্যুৎ থেকে আজকে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করতে আমরা সক্ষম হয়েছি। আমরা লুটপাট করলে সেটা করা সম্ভব হতো না।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT