ঢাকা (ভোর ৫:২৩) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

জকিগঞ্জের প্রথম উপজেলা চেয়ারম্যান আফতাব হোসেন চৌধুরী কয়েছ এর মৃত্যুতে হাফিজ মাছুম আহমদের শোক প্রকাশ



জকিগঞ্জ উপজেলা পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান, বিশিষ্ট সমাজসেবি ও শিক্ষানুরাগী জনাব, আফতাব হোসেন চৌধুরী কয়েছ সাহেবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জকিগঞ্জ উপজেলা সচেতন নাগরিক ফোরাম সিলেট এর প্রতিষ্ঠিতা সভাপতি বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাফিজ মাছুম আহমদ দুধরচকী।

শোক বার্তায় দুধরচকী বলেন, জনাব, আফতাব হোসেন চৌধুরী কয়েছ সাহেব, ১৯৪৬ সালের ২৬ জানুয়ারি জকিগঞ্জের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তিনি জন্ম গ্রহণ করেন। ১৯৬৬ সালে মদনমোহন কলেজ থেকে তিনি বিকম পাশ করার পর কিছুদিন শিক্ষকতা পেশায় নিজেকে নিয়োজিত রাখেন। কিন্তু ছাত্র জীবন থেকেই যিনি সংগ্রামী জীবনে অভ্যস্থ, তিনি শিক্ষকতা বাদ দিয়ে ব্যবসা ও সমাজসেবায় জড়িয়ে পড়েন। ছাত্র জীবনে তিনি সিলেট জেলা ছাত্র লীগের সহ সভাপতির দায়িত্ব পালন করেন। সত্তুত্রের নির্বাচন পরিচালনা, একাত্তরের মহান মুক্তিযোদ্ধের সময়  তিনি সংগঠক হিসেবে প্রভূত ভূমিকা পালন করেন। ১৯৮৫ সালের প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে তিনি বিপুল ভোটে জকিগঞ্জের উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তাঁর ৫ বছর মেয়াদে অবহেলিত জকিগঞ্জের বহু উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হয়। বিশেষত জকিগঞ্জের ভঙ্গুর যোগাযোগ অবকাঠামোর উন্নয়নে তাঁর বিশেষ অবদান রয়েছে। তিনি জকিগঞ্জ এসোসিয়েশন সিলেটের সভাপতি ও বিভিন্ন সামাজিক সংগঠন ও সংস্থার সাথে জড়িত থেকে জকিগঞ্জের উন্নয়নে ভূমিকা রাখেন।

তার মৃত্যুতে যে শূন্যতা হয়েছে তা পূরণ হবার নয় ও জকিগঞ্জ উপজেলাবাসী একজন অভিবাবককে হারালো মহান আল্লাহ তায়ালা উনাকে জান্নাতের উচ্চ মাকাম দান করুন আল্লাহুম্মা আমিন।

দুধরচকী, মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT