ঢাকা (সকাল ১০:২৯) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জ কোরবানির পশুর চামড়া সংরক্ষণ ও ক্রয় বিক্রয়ে ভোক্তা অধিকারের মনিটরিং

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জে ঈদুল আজহা পরবর্তী কোরবানীর পশুর চামড়া যথাযথভাবে সংরক্ষণ ও ক্রয় বিক্রয় বিষয়ে মনিটরিং করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়। রোববার দিনব্যাপি জেলার সদর উপজেলা এবং শিবগঞ্জ উপজেলায় এই মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম রোববার সন্ধ্যায় জানিয়েছেন, বিগত বছর সমূহের অভিজ্ঞতার আলোকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহার নির্দেশনায় জেলা কার্যালয় কর্তৃক সদর উপজেলা এবং শিবগঞ্জ উপজেলার চামড়ার পাইকারি আড়ত সমূহে মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় আড়তের চামড়ার ব্যবসায়ী চামড়ার আড়তে ঈদুল আজহা পরবর্তী গরু, ছাগলের চামড়া সঠিক দামে ক্রয় বিক্রয় করছেন কিনা এবং ক্রয় করে চামড়াগুলো লবণ দিয়ে সঠিকভাবে সংরক্ষন করছেন কিনা তা মনিটরিং করা হয়।

তবে এর আগে বাজার তদারকি করে বাজারে লবনের মূল্য সঠিক পাওয়া যায় এবং বাজারে লবণের কোনো ঘাটতি নেই বলে তদারকি দলের কাছে প্রতীয়মান হয়েছে। আর তাই চামড়া ব্যবসায়ীগণ কোন অজুহাত ছাড়াই আড়তে সঠিক উপায়ে চামড়া লবণ দিয়ে সংরক্ষণ করছেন। এছাড়া ছত্রাজিতপুর শাহ নেয়ামত উল্লাহ শিশু সদনে চামড়া সংরক্ষণ সঠিক উপায়ে হচ্ছে কিনা তাও তদারকি করা হয়।

পরবর্তীতে বাণিজ্য মন্ত্রনালয় এবং জেলা প্রশাসনের সাথে নিবিড় যোগাযোগ রেখে এ বিষয়ে সকল তথ্য বিনিময় করা হয়। তদারকিকালে চাঁপাইনবাবগঞ্জ বণিক সমিতির পরিচালক মো. শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

তবে জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান সহকারী পরিচালক।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT