ঢাকা (রাত ৯:৫০) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে হাজী আইনুদ্দিন জামে মসজিদের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় হাজী আইনুদ্দিন জামে মসজিদের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১৫ জুলাই) দুপুরে জুমার নামাজ আদায় শেষে এর উদ্বোধন করা হয়।

এ সময় শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের চকচুনাখালী গ্রামে এই মসজিদের চারতলা ভবনের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করেন মসজিদের প্রতিষ্ঠাতা ও দাতা হাজি আইনুদ্দিনের বংশধর (পোতা) ৭৬ বছর বয়সী মোহা. জাফর আলী।

এ সময় তিনি বলেন, দাদা আইনুদ্দিনের ইচ্ছা ছিলো এই গ্রামে একটি মসজিদ করা হবে। আর তাই তিনি শহরে বাড়ি-জমি না কিনে গ্রামে শিক্ষা বিস্তার ও ধর্মীয় জ্ঞাণ চর্চার জন্য অতি স্বল্প মূল্যে জমি ও বাগান ক্রয় করতেন। আজ তিনি নেই। কিন্তু তার ইচ্ছাকে বাস্তবে রুপ দিতে বংশের সকলের মতামতের ভিত্তিতে তার ক্রয়কৃত ৮ কাঠা জমির ওপর তারই নামানুসারে হাজী আইনুদ্দিন জামে মসজিদ প্রতিষ্ঠার লক্ষ্যে এই ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হলো।

ভিত্তিপ্রস্তর উদ্বোধনে উপস্থিত ছিলেন, হাজী আইনুদ্দিনের চতুর্থ প্রজন্ম ও বাংলাদেশ ফিজিওথেরাপি এ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু মোহাম্মদ রামীম, হাজী আইনুদ্দিন জামে মসজিদের সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল হায়াত, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোহা. ইসাহাক বারী, ভূমি কর্মকর্তা দূূরুল হোদাসহ স্থানীয় কয়েকটি মসজিদের ইমাম, সভাপতি ও সাধারণ সম্পাদক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মুসল্লিরা।

ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে মসজিদের কাজের উন্নয়ন এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন হাজী আইনুদ্দিন জামে মসজিদের ইমাম মো. ইউসুফ আলী।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT