ঢাকা (বিকাল ৪:১৬) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে বেড়েই চলেছে করোনা রোগীর সংখ্যা

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জে দিন দিন বেড়েই চলেছে প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সংখ্যা। আর এ সংখ্যা জেলার পাঁচ উপজেলার মধ্যে সদর ও নাচোল উপজেলায় সর্বাধিক। গত দুই দিনে (সোমবার ও মঙ্গলবার) আক্রান্তের মধ্যে ২১৪ জনের নমুনা পরীক্ষার ফলাফলে এই মন্তব্য করেছেন সিভিল সার্জন।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বুধবার এই প্রতিবেদককে জানান, গত ২৪ ঘন্টায় রাজশাহী ল্যাবে পাঠানো চাঁপাইনবাবগঞ্জের ১৩২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এর মানে ২১৪ টি স্যাম্পুলের মধ্যে নতুন করে ১৩২ জন আক্রান্ত হলেন।

এর মধ্যে সদর উপজেলায় ১০৩ জন, নাচোল উপজেলায় ২১ জন এবং গোমস্তাপুর উপজেলায় ৮ জন। আর আগের ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৮২ জন। তার মানে ৪৮ ঘন্টায় ২১৪ জন আক্রান্ত হলেন জেলায়।

তিনি জানান, ১ মার্চ থেকে ২৫ মে মঙ্গলবার পর্যন্ত আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৫ শত ৪ জনের করোনা শনাক্ত হলেও মারা গেছেন ২৮ জন এবং সুস্থতা লাভ করেছেন ১ হাজার ৮৩ জন। আর সনাক্তের এ সংখ্যা সদরে ৮৩৭ জন, শিবগঞ্জে ৩০৪ জন, গোমস্তাপুরে ১২৩, নাচোলে ১৫৯ ও ভোলাহাটে ৮১ জন।

সদরে কোভিড ডেডিকেটেড হাসপাতালে মঙ্গলবার পর্যন্ত চিকিৎসাধীন রয়েছেন ২০ জন রোগী। আর জেলার করোনার ডেডিকেটেড হাসপাতালে ভর্তি আছে ২৮৮ জন। মোট ৩৯৩ জন পজিটিভ রোগী চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে গত ২৪ ঘন্টায় নাচোলে সুস্থ হয়েছে ৩৫ জন আক্রান্ত রোগী। ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৩ জন রোগী ভর্তি হয়েছে। এখন পর্যন্ত এখানে ২৮৮ জন ভর্তি হয়েছেন। আর ছাড়পত্র পেয়েছে ২ জন। মোট ছাড়পত্র রোগীর সংখ্যা ২৬৮। মারা গেছে ২৮ জন আক্রান্ত রোগী। যার ভেতরে সদরের ১৯ জন, শিবগঞ্জে ৭ জন ও ভোলাহাটে ২ জন রোগী মারা গেছে।

২৫ মে পর্যন্ত করোনার স্যাম্পুল সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৯১৭ টি। এর ভেতর নেগেটিভ রিপোর্ট এসেছে ৭ হাজার ২৮৬ টির।

এমতাবস্থায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন জেলার সকলকে নির্দেশনা ও লকডাউন মেনে চলার জোর আহবান জানিয়েছেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT