ঢাকা (দুপুর ১২:৪৪) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে বিজিবি’র ৯৬ তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত



বিজিবিকে একটি অত্যাধুনিক ও আন্তর্জাতিক মানসম্পন্ন সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার। বিজিবি’র সাংগঠনিক কাঠামোতে ব্যাপক পরিবর্তন এনে বিজিবিকে ইতোমধ্যে একটি ত্রিমাত্রিক বাহিনীতে উন্নীত করা হয়েছে বলে জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জে ৫৩ বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়ন আয়োজিত ৯৬ তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় মন্ত্রী বলেন, স্মার্ট বর্ডার ম্যানেজমেন্ট এর অংশ হিসেবে সীমান্তে নতুন বিওপি, বিএসপি নির্মাণসহ অত্যাধুনিক সার্ভেইলেন্স ইকুইপমেন্ট সিস্টেম স্থাপন, এটিভি ও অত্যাধুনিক এপিসি, রায়ট কন্ট্রোল ভেহিক্যাল, স্ক্যানার ও দ্রুতগামী জলযান সংযোজন করা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, অতি সম্প্রতি এই বাহিনীতে অত্যাধুনিক এন্টি ট্যাংক গাইডেড উইপন সংযোজন, প্রশিক্ষণ কর্মকান্ডের কলেবর বৃদ্ধিতে চুয়াডাঙ্গায় নতুন প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের কাজ চলমান রয়েছে।

কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন শেষে মন্ত্রী ৯৬ তম রিক্রুট ব্যাচের প্রথম স্থান অধিকারী রিক্রুট জিডি আব্দুল কাদের জিলানী এবং অন্যান্য বিষয়ে সেরা সৈনিকদের হাতে ক্রেস্ট তুলে দেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সংসদ সদস্য মোহাম্মদ  হারুনুর রশিদ, শিবগঞ্জ আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, রাজশাহী সেক্টর কমান্ডার কর্ণেল আনোয়ার লতিফ খান, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, ৫৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল সুরুজ মিয়া, ৫৯ বিজিবি’র অধিরায়ক লে. কর্ণেল আমীর হোসেন মোল্লা প্রমুখ।

 

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT