ঢাকা (সন্ধ্যা ৭:২৪) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে অবৈধ কমিটি গঠনের প্রতিবাদে প্রধান শিক্ষককে অপসারণের দাবিতে মানববন্ধন



চাঁপাইনবাবগঞ্জে অবৈধভাবে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠনের প্রতিবাদে; প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন করেছেন অভিভাবক, জনপ্রতিনিধি ও স্থানীয় বাসিন্দারা। সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে গোমস্তাপুর নিমতলা কাঁঠাল গ্রামের গোমস্তাপুর গার্লস একাডেমির মূল ফটকের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা অবৈধ কমিটি গঠন ও নিয়োগ বানিজ্যের অভিযোগে; গোমস্তাপুর গার্লস একাডেমির প্রধান শিক্ষক মো. আব্দুল অহাবের অপসারণ দাবি করেন।

এসময় বক্তারা বলেন, দীর্ঘদিনের অনিয়মের ধারাবাহিকতায় গোমস্তাপুর গার্লস একাডেমির প্রধান শিক্ষক মো. আব্দুল অহাব পকেট কমিটি গঠনকেই নিয়মে পরিনত করেছেন। সম্প্রতি তিনি কাউকে না জানিয়ে গণতান্ত্রিক প্রথা না মেনে নিজের পক্ষের লোক নিয়ে পকেট কমিটি গঠন করেছেন।

বক্তারা অভিযোগ করে বলেন, পকেট কমিটি গঠন করে প্রধান শিক্ষক ১০ লক্ষ টাকার বিনিময়ে একটি সহকারী শিক্ষকের নিয়োগ দিয়েছেন। অবৈধ কমিটি গঠনের অভিযোগে জেলা ও দায়রা জজ আদালতের গোমস্তাপুর সহকারী জজ আদালতে মামলা দায়ের করেছেন অভিভাবক স্থানীয় বাসিন্দা ফটিক আলী। এছাড়াও রাজশাহী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং জেলা শিক্ষা অফিসারের নিকট অভিযোগ দেয়া হয়েছে। এ নিয়ে উপজেলা প্রশাসন থেকে তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

এ বিষয়ে সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গোমস্তাপুর গার্লস একাডেমিতে সরেজমিনে তদন্ত করেছে।

তবে সকল অভিযোগ অস্বীকার করে গোমস্তাপুর গার্লস একাডেমির প্রধান শিক্ষক মো. আব্দুল অহাব বলেন, সকল নিয়ম মেনেই বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়েছে। কোন অনিয়ম হয়নি। সকল অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

এসময়ে মানববন্ধনে বক্তব্য রাখেন-স্থানীয় বাসিন্দা বুলবুল আহমেদ, শ্রী সোহেল বারফোড়, মতিউর রহমান, অভিভাবক মো. খলিল।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে সাবেক ইউপি সদস্য নেজামুদ্দিন, বাক্কার হোসেন, অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য ও বর্তমান ইউপি সদস্য সাদিকুল ইসলাম, স্থানীয় ব্যবসায়ী আজিজুল হক, অভিভাবক লাল সুন্দর দাস, প্রভাষক মো. কামরুজ্জামানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT