ঢাকা (সকাল ৮:৩৮) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

গৌরীপুরে ৮০ গ্রাম হেরোইনসহ ১ মাদক ব্যবসায়ী আটক

<script>” title=”<script>


<script>

ময়মনসিংহের গৌরীপুরে ৮০ গ্রাম হেরোইনসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার (১ আগষ্ট) বিকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্র্যাট হাসান মারুফ।

উদ্ধারকৃত হেরোইন নির্ধারিত পরিমাণের বেশি হওয়ায় নিয়মিত মামলার জন্য গৌরীপুর থানায় হস্তান্তর করা হয় আটককৃতকে।

আটককৃত মাদক ব্যবসায়ী পৌর শহরের বাড়ীওয়ালাপাড়া মহল্লার মৃত হাবিবুল ইসলাম ওরফে ভোলার ছেলে মোঃ সাইদুল ইসলাম ওরফে রনি (৩২)।

জানা যায়, আটককৃত রনি হেরোইন বিক্রি ও সেবনের উদ্দেশ্যে নিজ বাড়িতে সংরক্ষণ করে। গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে রনিকে আটক করে। এ সময় তার কাছ থেকে ৮০ গ্রাম হেরোইন, হেরোইন সেবনের সরঞ্জমাদি, হেরোইন বিক্রির নগদ ২০ হাজার টাকা জব্দ করা হয়। তার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের দুটি মামলা ও মাদকের একাধিক মামলায় সে জামিনে রয়েছে।

গৌরীপুর থানার এসআই নজরুল ইসলাম জানান, ৮০ গ্রাম হেরোইনসহ আটককৃত মোঃ সাইদুল ইসলাম ওরফে রনির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ধারায় আলামত সংরক্ষণপূর্বক মামলা দায়েরের প্রস্তুতি চলছে। উদ্ধারকৃত হেরোইনের আনুমানিক মূল্য ৮ লক্ষ টাকা।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, ভ্রাম্যমান আদালতের মাধ্যমে রনিকে আটক করা হয়। উদ্ধারকৃত হেরোইন ভ্রাম্যমান আদালতের সাজার নির্ধারিত পরিমাণের বেশি হওয়ায়, তাকে নিয়মিত মামলার জন্য গৌরীপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ-২০১৮ এর বিধান অনুযায়ী ২৫ গ্রামের উপরে হেরোইন রাখার অপরাধের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে। যে কারণে তা ভ্রাম্যমান আদালতে বিচার্য্য নয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT