ঢাকা (দুপুর ১:৩৮) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

গৌরীপুরে হারভেষ্টার ও মারাইকল বিতরণ

<script>” title=”<script>


<script>

২০২১- ২০২২ অর্থ বছরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায়, উন্নয়ন সহায়তায় (ভূর্তুকী মূল্যে) ময়মনসিংহের গৌরীপুরে তিনটি হারভেষ্টার ও একটি ধান মারাইকল বিতরন করা হয়েছে।

রবিবার (৩১ অক্টোবর) দুপুরে গৌরীপুর উপজেলা কৃষি অফিস প্রাঙ্গনে বিতরনণ কার্যক্রম অনুষ্টিত হয়।

এসময় কিল্লাতাজপুর গ্রামের কৃষক দেওয়ান খসরুজ্জামান খান বাবুল, সাতপাই গ্রামের আল আমিন মিয়া, সহনাটী গ্রামের ইউসুফ আলীর হাতে কম্বাইন্ড হারভেষ্টার মেশিনের চাবি ও রুকন্দীপুর গ্রামের কৃষক আমিনুল ইসলামের হাতে মারাইকল তুলে দেন গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, কৃষি অফিসার লুৎফুন্নাহার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অরুনিমা কাঞ্চি সুপ্রভা শাওন, মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতানা বেগম আকন্দ, উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন,  ডিকেআইবির সভাপতি আনিছুর রহমান প্রমুখ।

উপজেলা কৃষি অফিস কৃষি কর্মকর্তা লুৎফুন্নাহার জানান, সরকারি পরিচালনা বাজেটে কৃষি যন্ত্রপাতি সহায়তা কর্মসূচীর আওতায় ৫০% ভুর্তকী মূল্যে উপজেলার তিনজন কৃষককে কম্বাইন্ড হারভেষ্টার মেশিন ও একজন কৃষককে ধান মারাইকল  বিতরণ করা হয়েছে। এই মেশিন দিয়ে ধান কাটা, ঝাড়া, মাড়াই ও বস্তাবন্দি করা যাবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT