ঢাকা (রাত ৮:৫২) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

গৌরীপুরে ছাত্র ইউনিয়নের উদ্যোগে শিক্ষা সেমিনার অনুষ্ঠিত

<script>” title=”<script>


<script>

“করোনাকালে শিক্ষার সংকট এবং করোনা পরবর্তী সময়ের শিক্ষা প্রস্তাব” শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত করে শিক্ষার অধিকার প্রতিষ্ঠার প্রথিতযশা সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, গৌরীপুর উপজেলা শাখা। এ শিক্ষা সেমিনারটি গত মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকেল ৩টায় গৌরীপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, গৌরীপুর উপজেলা শাখার সভাপতি এনামুল হাসান অনয়ের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলী হোসেনের সঞ্চালনায় সেমিনারের প্যানেল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাহিত্যিক এবং প্রাক্তন ছাত্রনেতা বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, সমাজতাত্ত্বিক ও মানবাধিকার কর্মী একরাম হোসেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সংগ্রামী সভাপতি ছাত্রনেতা ফয়েজ উল্লাহ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক ছাত্রনেতা প্রিতম ফকির, ময়মনসিংহ জেলা সংসদের সভাপতি ছাত্রনেতা আশজাদুল বোরহান তাহসিন।

এসময় করোনাকালে গৌরীপুর উপজেলার প্রেক্ষাপটে তৈরীকৃত গবেষণালব্ধ শিক্ষা রিপোর্ট পাঠ করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, গৌরীপুর উপজেলা শাখার শিক্ষা ও গবেষণা সম্পাদক অর্পিতা কবীর। গবেষণার উপর ভিত্তি করে প্রস্তুতকৃত সুপারিশমালা পাঠ করেন গৌরীপুর উপজেলা শাখার সদস্য শান্ত দত্ত। রিপোর্ট এবং সুপারিশমালার উপর আলোচনা করেন গৌরীপুর রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মোঃতারেক রহমান শিমুল, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরিফ রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহিদ হাসান, শিক্ষক আমীরুল মোমেনীন, ছাত্র ইউনিয়ন ময়মনসিংহ নগর শাখার সভাপতি নাঈম হাসান, জেলা সংসদের সাধারণ সম্পাদক বাহাউদ্দীন শুভ, গৌরীপুর উপজেলা শাখার প্রাক্তন সভাপতি মজিবুর রহমান ফকির, গৌরীপুর উপজেলা শাখার প্রাক্তন সভাপতি রিয়াজুল হাসনাত, নেত্রকোনা জেলার প্রাক্তন সভাপতি হারুন আল বারী প্রমুখ।

এ শিক্ষা সেমিনারে গৌরীপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শতাধিক শিক্ষার্থী এবং শিক্ষক অংশগ্রহণ করেন। এ সময় জেলা ও উপজেলার প্রাক্তন ও বর্তমান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT