ঢাকা (সকাল ১১:১১) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

গৌরীপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ ও সার বিতরণ

গৌরীপুরে কৃষকদের মাঝে বিনামূল্যের ধান বীজ ও সার বিতরণ
গৌরীপুরে কৃষকদের মাঝে বিনামূল্যের ধান বীজ ও সার বিতরণ

<script>” title=”<script>


<script>

ময়মনসিংহের গৌরীপুরে উফশী আউশ ধান উৎপান বৃদ্ধির লক্ষে ২০২৩ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ ও সার বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে স্থানীয় কৃষি অফিস চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক ধান বীজ ও সার প্রণোদনা প্রদান করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কার্যালয়ের আয়োজিত এ অনুষ্ঠানে সুবিধাবোগী প্রত্যেক কৃষককে পাঁচ কেজি উন্নতজাতের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়।

গৌরীপুরে কৃষকদের মাঝে বিনামূল্যের ধান বীজ ও সার বিতরণ

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া নাজনীন এর সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ শরীফুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার লুৎফুন্নাহার লিপি, অতিরিক্ত উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন জলি, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ডা. হেলাল উদ্দিন আহমেদ, গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন জুয়েল প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা লুৎফুন্নাহার লিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক খাদ্য সংকট দূরীকরণ ও এক ইঞ্চি জায়গা খালি না রাখার লক্ষে আউশ ধান উৎপাদন বৃদ্ধিতে এ প্রণোদনা প্রদান করা হয়েছে। আউশ ধান মাত্র ১১০ দিনে উৎপাদন হয় বলেও তিনি জানান। এ ধান উৎপাদনের পরেও আমন ধান চাষ করা যাবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT