ঢাকা (রাত ২:৪৪) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

কুলাউড়ায় প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা দিল সেনাবাহিনী

<script>” title=”<script>


<script>

মোঃ জাকির হোসেন, মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা কর্মসুচী পালন করছে সেনাবাহিনী। কর্মসূচী অংশ হিসেবে মৌলভীবাজারের কুলাউড়ায় প্রায় ১২০জন প্রসূতি মায়ের চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ২৫ জুন সকাল ১১ টায় ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে কুলাউড়া শহরের রাবেয়া সরকারী আর্দশ প্রাথমিক বিদ্যালয়ে প্রসূতি মায়েদের চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এর আগে স্কুলের একটি কক্ষে প্রসূতি মায়েদের নিয়ে স্বাস্থ্যগত বিভিন্ন বিষয়ে ধারণা দেয়া হয়। ক্যাম্পেইনের সার্বিক সহযোগিতায় সিএমএইচ সিলেট, ১৭ আর্টিলারি ব্রিগেডের আওতায় ১৮ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি ও কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

ক্যাম্পেইনের সার্বিক পরিচালনায় ছিলেন ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মুহাম্মদ খালিদ আইয়ুব, এমপিএইচ।

সকাল থেকে দেখা যায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে আসা মায়েরা সুশৃঙ্খলভাবে সেনাবাহিনীর চিকিৎসকদের সেবা নিচ্ছেন এবং ব্যবস্থাপত্র দেখে প্রয়োজনীয় ঔষধ প্রদান করছেন সেনাবাহিনীর মেডিকেল টীম।

চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন ও রোগী দেখেন সিএমএইচ সিলেটের মেডিকেল অফিসার ক্যাপ্টেন ডেবোরা নওশীন ও ক্যাপ্টেন জেসমিন আক্তার।

মেডিকেল টিমের সাথে ছিলেন, মেজর আহমেদ ফারুক আজিজ, ক্যাপ্টেন মাহিয়ান আলম বেগ এবং ক্যাপ্টেন সাজ্জাদ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT