ঢাকা (রাত ৯:৪৪) মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News রক্ষকের বেশে এক ব্যাংক ম্যানেজার যখন ভক্ষক! Meghna News বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত Meghna News নববর্ষ উদযাপনে কুমিল্লা-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার আব্দুস সবুর Meghna News ঈদ উপহার হিসেবে শিশুদের বই দিলো “সাংবাদিক শরীফ প্রধান পাঠাগার” Meghna News কাতার প্রবাসী ঐক্য পরিষদ সুনামগঞ্জ এর কমিটি গঠিত Meghna News দাউদকান্দিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ড.মারুফের ঈদ শুভেচ্ছা বিনিময় Meghna News দাউদকান্দিতে নিখোঁজের দুদিন পর ডোবা থেকে অটো চালকের মরদেহ উদ্ধার Meghna News টিম গ্রুপের কর্পোরেট অফিসার আসিফকে ‘সম্মাননা স্মারক’ প্রদান Meghna News শরীফ প্রধান পাঠাগারে কবি মোহাম্মদ দিদারের বই উপহার Meghna News দাউদকান্দিবাসীর সঙ্গে এমপি আব্দুস সবুরের ঈদ শুভেচ্ছা বিনিময়

কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে আবারও ১ম নর্থ সাউথ ইউনিভার্সিটি

<script>” title=”<script>


<script>

কিউএস ওয়ার্ল্ড ইউনভার্সিটি র‌্যাঙ্কিংস-এশিয়া ২০২২’ এ নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম স্থান ধরে রেখেছে। একই সঙ্গে এশিয়ার সকল বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২১৫তম স্থান অর্জন করেছে।

গত বৃহস্পতিবার দুপুরে এ অর্জন উপলক্ষ্যে এনএসইউ কর্তৃপক্ষ তাদের সিন্ডিকেট হলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব তথ্য জানানো হয়।

সভায় এনএসইউ উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বলেন,‘সর্বশেষ ২রা নভেম্বর ২০২১ আনুষ্ঠানিকভাবে প্রকাশিত ‘কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংস- এশিয়া ২০২২’-এ দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম এবং এশিয়ার সকল বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২১৫ তম স্থান অর্জন করেছি। যেখানে ২০২১-এ ২২৮ তম, ২০২০-এ ২৯১-৩০০ এর মধ্যে ও ২০১৯-এ ৩০১-৩৫০ এ ছিলাম। এ থেকে স্পষ্ট এনএসইউ প্রতিবছর বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এগিয়ে যাচ্ছে। আশা করি সামনের এই র‌্যাঙ্কিংয়ে সংশ্লিষ্ট সকলের চেষ্টায় ২০০-তম স্থানের ভেতর চলে আসতে পারব।’

উপাচার্য আরো বলেন, এনএসইউ সর্বশেষ কিউএস গ্রাজুয়েট এমপ্লয়াবিলিটি র‌্যাঙ্কিং ২০২২ এ বিশ্বের শীর্ষ ৫০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে স্থান লাভ করেছে। যা আনুষ্ঠানিকভাবে গত ২৩ সেপ্টেম্বর বিশ্বব্যাপী প্রকাশিত হয়েছে। দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে একমাত্র নর্থ সাউথ ইউনিভার্সিটিই এ মাইলফলক অর্জন করেছে। একই সঙ্গে সকল আন্তর্জাতিক র‌্যাঙ্কিংয়ে দেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম স্থান অর্জন করার পাশাপাশি জাতীয় র‌্যাঙ্কিংয়েও নর্থ-সাউথ ইউনিভার্সিটি প্রথম স্থান ধরে রেখেছে।

এনএসইউ নতুন ক্যাম্পাস সম্প্রসারণের জন্য বর্তমান ক্যাম্পাসের নিকটে পূর্বাচল নতুন শহরে ২৫০ বিঘা জমি ক্রয় করা হয়েছে বলে জানান উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম।

সভায় বক্তারা নর্থ সাউথ ইউনিভার্সিটির গ্রন্থাগারে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ প্রতিষ্ঠা করা, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে প্রকাশনা, উন্নতমানের শিক্ষা পরিচালনা ব্যবস্থা, করোনাকালে আর্ত মানবতার সেবা, মেধা বৃত্তি প্রদান, জাপানের মিয়াজাকি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুক্তি, মুক্তিযোদ্ধার সন্তানদের বিনা বেতনে পড়ালেখার ব্যবস্থা, মেডিক্যাল সেন্টার প্যাথলজি ল্যাব স্থাপন, মিডিয়া ল্যাব, এনএসইউ রিসার্চ এক্সিলেন্স অ্যাওয়ার্ডসহ এনএসইউ’র অ্যাকাডেমিক ও প্রশাসনিক এবং ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন এনএসইউ-এর উপ-উপাচার্য অধ্যাপক ড. ইসমাইল হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধান, কর্মকর্তা, গণমাধ্যম কর্মীসহ সংশ্লিষ্টরা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT